শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রতি মাসেই সমন্বয় করা হবে বিদ্যুতের দাম : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি, বিদ্যুৎ ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, প্রতি মাসে বিদ্যুতের দাম সমন্বয় করা হবে। পর্যায়ক্রমে অল্প অল্প করে সমন্বয় করা হবে। গ্যাসের মূল্যও সমন্বয় করা হয়েছে। ব্যবসায়ীরা নিরবচ্ছিন্ন গ্যাস চেয়েছিলেন। আমরা এখন এপ্রিল থেকে নিরবচ্ছিন্ন গ্যাস দেওয়ার পরিকল্পনা করছি। তিনি বলেন, ভোলায় যে গ্যাস পাওয়া গেছে, তা আগামী দুই মাসের মধ্যে জাতীয় গ্রিডে যোগ হবে।

গতকাল সকালে রাজধানীর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কিছু কিছু জায়গায় লোডশেডিংয়ের সমস্যা দেখা দিচ্ছে উল্লেখ করে নসরুল হামিদ বলেন, সেচের জন্য নির্ধারিত সময়ে সেচযন্ত্র চালালে তেমন সমস্যা হবে না। সার্বিকভাবে পরিস্থিতি আরও ভালো থাকবে, বিশেষ করে আগামী মাস থেকে। গ্যাসের দাম বাড়ার বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের দাম বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে। আমাদের লক্ষ্য হলো, এপ্রিল থেকে কীভাবে নিরবচ্ছিন্নভাবে গ্যাস দিতে পারি, সেটারও ব্যবস্থা করছি। এদিকে ১২ জানুয়ারি নির্বাহী আদেশে খুচরা পর্যায়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানো হয়। তখনো তিনি প্রতি মাসে বিদ্যুতের দাম সমন্বয়ের কথা বলেছিলেন। একই সঙ্গে বিশ্ববাজারের দামের সঙ্গে সমন্বয় করে প্রতি মাসে জ্বালানি তেলের দাম সমন্বয় করার কথাও বলেছিলেন প্রতিমন্ত্রী।

সর্বশেষ খবর