শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মাথা ঘামানোর বিষয় একটাই ভয়াবহ দানব সরানো : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মাথা ঘামানোর বিষয় একটাই ভয়াবহ দানব সরানো : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের বিরুদ্ধে যে ঐক্যবদ্ধ আন্দোলন চলছে; তাকে নস্যাৎ করতে সরকার ও সরকারের এজেন্টরা বিভিন্ন ধরনের কৌশল প্রয়োগ করবে। তিনি জানান, এ নিয়ে তারা বেশি মাথা ঘামাচ্ছেন না। আমাদের মাথা ঘামানোর বিষয় একটাই তা হলো- জনগণকে আরও বেশি ঐক্যবদ্ধ ও সম্পৃক্ত করে এই ভয়াবহ দানবকে সরানো, এর বাইরে আমাদের কোনো চিন্তা নেই। বিএনপি মহাসচিব গতকাল সন্ধ্যায় গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী অন্যান্য দলের সঙ্গেও অতিদ্রুত বৈঠক হবে জানিয়ে বলেন, আগামী ৪ ফেব্রুয়ারি যে কর্মসূচি রয়েছে তা সফল করা এবং পরবর্তীকালে কী কর্মসূচি গ্রহণ করব সেগুলো সিদ্ধান্ত নেব। তিনি বলেন, এই আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি শ্রদ্ধা জানিয়েছি, এ ছাড়া যারা বন্দি রয়েছেন তাদের মুক্তির দাবি জানিয়েছি। বিএনপি মহাসচিব তাদের আন্দোলনে শরিক হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

গণতন্ত্র মঞ্চের নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের মূল লক্ষ্য ঐক্যকে আরও দৃঢ় করা। এই ঐক্যের মধ্যে ফাটল ধরানোর জন্য, বিভ্রান্ত সৃষ্টি করার জন্য শত্রুপক্ষ কাজ করে যাচ্ছে। এ ব্যাপারে সজাগ থাকা এবং ঢাকা মহানগরের মধ্যে কীভাবে তৎপরতা বাড়ানো যায় এ বিষয়ে আলোচনা হয়েছে। ঢাকা মহানগরে বিএনপি যে কর্মসূচি ঘোষণা করেছে আমরা এটাকে সমর্থন জানিয়েছি। এটার মধ্য দিয়ে আমরা সে পর্যায়ে যাওয়ার চেষ্টা করব যাতে একটি অভ্যুত্থানের দিকে নিয়ে যেতে পারি। ৪ ফেব্রুয়ারি কর্মসূচির পরে পরবর্তী ধাপে কী কর্মসূচি দিতে পারি সে বিষয়ে আলোচনা হয়েছে।  বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দলটির লিয়াজোঁ কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু ও মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

গণতন্ত্র মঞ্চের পক্ষে উপস্থিত ছিলেন জোটের লিয়াজোঁ কমিটির জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব ?নুরুল হক নূর, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম।

সর্বশেষ খবর