শিরোনাম
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পেশাজীবীদের সম্মানে বিএনপির ইফতার

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব জিনিসের দাম অস্বাভাবিক হারে বেড়ে গেছে। দ্রব্যমূলের ঊর্ধ্বগতিতে মানুষ স্বস্তি নিয়ে রমজানে ইবাদত পর্যন্ত করতে পারছে না। তিনি বলেন, দেশে চরম অশান্তি বিরাজ করছে, মানুষ নিরাপদ বোধ করছে না। গতকাল রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে বিশিষ্ট নাগরিক ও পেশাজীবী নেতাদের সম্মানে আয়োজিত বিএনপির ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার আজ চতুর্দিকে ফের হত্যা-গুম-খুনের সংস্কৃতি চালু করেছে। সাংবাদিকদের লেখালেখিতে সেন্সরশিপ চালু করেছে। তারা প্রকৃত ঘটনা লিখতে পারেন না। তিনি বলেন, নওগাঁয় এক নারীকে র‌্যাব তুলে নিয়ে যায়। তুলে নেওয়ার ৩৬ ঘণ্টা পরে তিনি র‌্যাব হেফাজতে মারা গেছেন। তার ডাক্তারি রিপোর্টে এসেছে- মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়েছে এবং তার মাথায় আঘাতের চিহ্ন দেখা গেছে। ৩৬ ঘণ্টার মধ্যে যে এফআইআর করা হয়নি, সেটা পরে করা হয়েছে। অর্থাৎ আবার র‌্যাবের হাতে একজন সাধারণ মানুষ যিনি চাকরিজীবী, তার মৃত্যু হলো। আবারও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড শুরু হলো।

ইফতার মাহফিলে অংশ নেন পেশাজীবী নেতাদের মধ্যে অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, অধ্যাপক দিলারা চৌধুরী, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, কবি আবদুল হাই শিকদার, এম এ আজিজ, সৈয়দ আবদাল আহমদ, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. সিরাজ উদ্দিন আহমেদ, ডা. মো. আবদুল কুদ্দুস, কাদের গণি চৌধুরী, অধ্যাপক ডা. হারুন আল রশিদ, ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, ডা. মো. আবদুস সালাম, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. রফিকুল ইসলাম, অধ্যাপক শহীদুর রহমান, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম, ড. বোরহান উদ্দিন, ড. আবদুর রহমান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের এম আবদুল্লাহ, নুরুল আমিন রোকন, শফিউল আলম দোলন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, আবদুস সালাম, অধ্যাপক ড. শাহিদা রফিক, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, প্রকৌশলী ইশরাক হোসেন, শামসউদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক।

সর্বশেষ খবর