২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৫০

বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

অনলাইন ডেস্ক

বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

আজ ২৫ শে সেপ্টেম্বর বিশ্বে পালিত হয়েছে বিশ্ব ফার্মাসিস্ট দিবস। বাংলাদেশেও দিবসটি পালন করেছে বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম।

দিবসটি উপলক্ষে আজ নেতৃবৃন্দ সংগঠনটির প্রধান উপদেষ্টা এম এম আমিনুল ইসলাম এর উপস্থিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর বর্ণাঢ্য র‌্যালি নিয়ে ধানমন্ডি থেকে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি হাসপাতালে ফার্মাসিস্টদের প্রয়োজনীয়তার কথা বলেন এবং উন্নত বিশ্বের মতো বাংলাদেশেও ফার্মাসিস্টদের গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখতে চান এবং সহযোগিতার আশ্বাস দেন। 

মূল প্রবন্ধ উপস্থাপন করেন  বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক এবং ফার্মেসি অনুসদের প্রাক্তন ডিন অধ্যাপক আ ব ম ফারুক। তিনি স্বাস্থ্যসেবার অগ্রগতিতে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশের ফার্মাসিস্টদের ভূমিকা তুলে ধরেন এবং সকল হসপিটালে অন্তত ২ জন  গ্র্যাজুয়েট ফার্মাসিস্টকে হসপিটাল ফার্মাসিস্ট হিসেবে নিয়োগ বাধ্যতামূলক করার জোড় দাবি জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভর চেয়ারম্যান মুজিব খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুসদের ডিন অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান, প্রফেসর ড. ফিরোজ আহমেদ এবং ফার্মেসি গ্র্যাজুয়েটস এসোসিয়েশন এর সভাপতি ইসতিয়াক আহমেদ, মেডিএইম’র পরিচালক  ডা. বনি আমিন অপু  এবং বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরামের প্রধান উপদেষ্টা এম আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে দেশ বরেণ্য ফার্মাসিস্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরামের সভপতি হারুন অর রশীদ এবং স্বাগত বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাধারণ সম্পাদক  সাদেক আহমেদ সৈকত। এছাড়াও সংগঠনটির সিনিয়র সহসভাপতি আজিবুর রহমান,  সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান তানভীর ও ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে বক্তারা ফার্মাসিস্টদের অবদানের পাশাপাশি দেশে ফার্মাসিস্টদের যোগ্য মর্যাদার ঘাটতি তুলে ধরে দুঃখ প্রকাশ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর