Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১০:৪৬

শ্রীলঙ্কায় নিহতদের স্মরণে ৩ মিনিট নীরবতা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় নিহতদের স্মরণে ৩ মিনিট নীরবতা

ইস্টার সানডে উদযাপনের দিন শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে পালন করা হয়েছে তিন মিনিটের নীরবতা। আজ স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় নীরবতা পালন করা হয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃপক্ষ।

পাশাপাশি নিহতদের প্রতি সম্মান জানাতে দেশটির জনগণকে অনুরোধ করা হয়েছে, তাদের বাড়ির বাইরে সাদা পতাকা উত্তোলন করতে।

দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার নেতৃত্বে সোমবার জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত বৈঠকে রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সন্ত্রাসবাদ মোকাবেলা করার জন্য দেশটিতে সোমবার মধ্যরাত থেকে জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত নেওয়া হয়। এর মাধ্যমে দেশ ও দেশের মানুষের নিরাপত্তার জন্য যেকোনো ধরনের নিরাপত্তামূলক পদক্ষেপ নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছে পুলিশকে।

গত রবিবার শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনকালে তিনটি চার্চ, চারটি হোটেল ও একটি চিড়িয়াখানায় সিরিজ বোমা হামলায় ২৯০ জন নিহত এবং ৫০০ জন আহত হয়েছেন।
জামাত আল-তাওহিদ আল ওয়াতানিয়া নামের একটি গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করছে বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে। তবে দেশটির স্বাস্থ্যমন্ত্রী এবং সরকারের মুখপাত্র রাজিথা সেনারাত্নে বলেছেন, ন্যাশনাল তাওহিদ জামাত নামের একটি সংগঠন এসব বোমা হামলার পরিকল্পনা করে বলে মনে করা হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর