শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ১৩:৫৭
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ১৪:২০

আল কায়দাকে ভারতের পাল্টা হুমকি

অনলাইন ডেস্ক

আল কায়দাকে ভারতের পাল্টা হুমকি

আল কায়েদার জম্মু-কাশ্মীরে যুদ্ধ ঘোষণার পর এবার ভারত পাল্টা হুমকি দিল এই জঙ্গি সংগঠনকে। গতকাল বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার আল কায়েদার যুদ্ধ ঘোষণাকে উড়িয়ে দিয়ে এমন ইঙ্গিত দেন। তিনি বলেন, আমাদের সেনাবাহিনী ও প্রতিরক্ষা বিভাগ বিশ্বের যে কোনও চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুত। খবর সংবাদ প্রতিদিনের।

রবীশ কুমার আরও বলেন, এরকম হুমকি আমরা আগেও পেয়েছি। বিভিন্ন জঙ্গি সংগঠনের কাছ থেকে এরকম হুমকি-ধামকি প্রায়ই আমরা পেয়ে থাকি। তাই এটা নতুন কিছু নয়। এগুলো ভারত সরকার কোনও গুরুত্বই দিচ্ছে না। কারণ গুরুত্ব দেওয়া বা সিরিয়াসলি নেওয়ারও কিছু হয়নি। শুধু এটুকুই বলতে পারি, সন্ত্রাসবাদ ও জঙ্গি হামলার হুমকি সাফল্যের সঙ্গে মোকাবিলা করে আসছে আমাদের সেনাবাহিনী ও প্রতিরক্ষা বিভাগ।

এর আগে, এক ভিডিও বার্তায় ভারতীয় সেনা এবং উপত্যকার সরকারের উপর জঙ্গিদের আপসহীন আঘাত হানার নির্দেশে দেয় আল কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরি। মোদি সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর কাশ্মীর নিয়ে সম্প্রতি কড়া অবস্থান নিয়েছে। সন্ত্রাসের সঙ্গে কোনো রকম আপস করা হবে না বলে বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যার পর উপত্যকায় বিচ্ছিন্নতাবাদীদের বাড়ি বাড়ি দফায় দফায় ব্যাপক ধরপাকড় চালানো হয়। তদন্ত শুরু হয়েছে তাদের আয়-ব্যয়ের হিসাব নিয়েও। এমন পরিস্থিতিতে উপত্যাকার জঙ্গিরা যাতে মনোবল না হারায়, তার জন্যই জাওয়াহিরি এই বার্তা দিয়েছে বলে দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য