Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৯ ১১:৪৭
আপডেট : ১৪ আগস্ট, ২০১৯ ১৫:০৪

জাতিসংঘে নিজ দেশের স্থায়ী প্রতিনিধিকে 'চোর' বললেন পাকিস্তানি নাগরিক

অনলাইন ডেস্ক

জাতিসংঘে নিজ দেশের স্থায়ী প্রতিনিধিকে 'চোর' বললেন পাকিস্তানি নাগরিক
মালিহা লোধি

জাতিসংঘে দেশের স্থায়ী প্রতিনিধি মালিহা লোধিকে 'চোর' বলেছেন এক পাকিস্তানি নাগরিক। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই পাকিস্তানি নাগরিকের পক্ষ নিয়েছেন অনেকে। মালিহাকে পাকিস্তানে ফেরত পাঠানো উচিত বলেও অনেকে মন্তব্য করেছেন। জাতিসংঘের একটি অনুষ্ঠানে এ ঘটনা ঘটেছে। ওই সময় গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলছিলেন মালিহা। 

ভিডিওতে দেখা না গেলেও ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, আপনি চোর এবং পাকিস্তানকে প্রতিনিধিত্ব করার যোগ্যও নন। আপনি গত ১৫/২০ বছর ধরে এখানে (যুক্তরাষ্ট্রে) কী করেছেন। আপনি এখানে আমাদের (পাকিস্তানিদের) প্রতিনিধিত্ব করছেন না।

জাতিসংঘে দেশের স্থায়ী প্রতিনিধি পদে মালিহা লোধিই প্রথম নারী। এর আগে তিনি যুক্তরাষ্ট্রে দুই মেয়াদে পাকিস্তানের রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন। 

ঘটনার সময় মালিহা লোধি নিজেকে সামলে নিয়ে ওই ব্যক্তিকে চুপ করতে বলেন। তার উত্তরে ওই ব্যক্তি বলেন, যদি আইনের বিরুদ্ধে না যায় তাহলে তিনি থামবেন না কারণ তিনি নিজেও পাকিস্তানি নাগরিক। মালিহা লোধি অনুষ্ঠানস্থলে ছেড়ে যেতে উদ্যত হলে সেই ব্যক্তি বলেন, আপনারা আমাদের টাকা হাতিয়ে নিচ্ছেন। আপনারা চোর। লজ্জা হওয়া উচিত আপনাদের। বহু বছর ধরে আপনি আমাদের অর্থ লুটপাট করছেন।

 সূত্র: ইকোনোমিক টাইমস

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য