Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৯ ১৫:৪৫

কাশ্মীরের বারামুলায় সংঘর্ষে পুলিশ কর্মকর্তাসহ নিহত ২

অনলাইন ডেস্ক

কাশ্মীরের বারামুলায় সংঘর্ষে পুলিশ কর্মকর্তাসহ নিহত ২

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বারামুলায় সংঘর্ষে পুলিশের এক কর্মকর্তা ও এক ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। জম্মু-কাশ্মীর থেকে সেরাজ্যের বিশেষ মর্যাদা সম্বলিত ৩৭০ ধারা বাতিল ও রাজ্যটি পুনর্গঠনের পরে এই প্রথম সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটল। আজ বুধবার ভারতীয় পুলিশ জানিয়েছে, সংঘর্ষে বিলাল নামে বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) নিহত ও অমরদ্বীপ পারিহার নামে এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। 

বারামুল্লায় সন্ত্রাসীদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনী, আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের বিশেষ বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান  চালায়। এসময় লুকিয়ে থাকা সন্ত্রাসীরা গুলিবর্ষণ শুরু করলে নিরাপত্তা বাহিনীও চালায়। এতে হতাহতের ঘটনা ঘটে। আজ প্রাথমিকভাবে নিহত সন্ত্রাসীর পরিচয় জানা না গেলেও পরে তাকে মোমিন গজরি হিসেবে শনাক্ত করা হয়েছে। তার কাছে থেকে অস্ত্রশস্ত্র ও গুলি উদ্ধার হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। লস্কর-ই-তাইয়্যেবা’র সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি তার বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসমূলক অপরাধের অভিযোগ রয়েছে।  

গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা অপসারণের পর থেকে উপত্যকায় বিক্ষিপ্তভাবে বিক্ষোভ ও পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। নিষেধাজ্ঞা ও বিধিনিষেধের জেরে কার্যত অবরুদ্ধ হয়ে রয়েছে গোটা এলাকা। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন থানা এলাকায় ধাপে ধাপে নির্দিষ্ট সময়ের জন্য নিষেধাজ্ঞা শিথিল করা হচ্ছে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য