২২ আগস্ট, ২০১৯ ১০:২৩

লাড্ডুর কারণে বিবাহ বিচ্ছেদের আবেদন স্বামীর!

অনলাইন ডেস্ক

লাড্ডুর কারণে বিবাহ বিচ্ছেদের আবেদন স্বামীর!

সংসার জীবনে কখনো কখনো স্বামী-স্ত্রীর মাঝে সম্পর্কের অবনতি হওয়া স্বাভাবিক। কোনও কোনও ক্ষেত্রে এই অবনতি বিবাহবিচ্ছেদ পর্যন্তও গড়ায়। অনেক কারণেই বিবাহ বিচ্ছেদের আবেদন করেন স্বামী অথবা স্ত্রী।

কিন্তু, এবার বিচিত্র এক কারণে বিবাহ বিচ্ছেদের আবেদন করেছেন এক ব্যক্তি। খাদ্য তালিকায় লাড্ডু ছাড়া অন্য কোনও খাবার না দেওয়ায় ভারতের উত্তর প্রদেশের মিরাটে পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের আবেদন করেছেন এক ব্যক্তি। খবর ইন্ডিয়া টুডের।

প্রতিবেদনে বলা হয়, উত্তর প্রদেশের মিরাটে স্বামী অসুস্থ হয়ে পড়ায় স্ত্রী চিন্তিত হয়ে এক তান্ত্রিকের কাছে যান। তান্ত্রিক ওই স্ত্রীকে পরামর্শ দেন লাড্ডু ছাড়া অন্য কোনও খাবার না খাওয়াতে। এরপর থেকে আর কোনও খাবার তাকে খেতে না দেওয়ায় স্ত্রীর ওপর বিরক্ত হয়ে পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের মামলা করেন ওই ব্যক্তি।

তিন সন্তানের এই দম্পতির প্রথম কয়েক বছর বেশ ভালোই কেটেছে। সমস্যা তৈরি হয় গত বছর। স্ত্রী দাবি করেন, কিছুদিন যাবৎ তার স্বামী বারবার অসুস্থ হয়ে পড়ছেন। স্বামীর অসুস্থতা নিয়ে চিন্তিত হয়ে এক তান্ত্রিকের শরণাপন্ন হন স্ত্রী। তান্ত্রিকের পরামর্শ মোতাবেক স্বামীকে শুধু লাড্ডুই খেতে দিচ্ছেন। এছাড়া অন্য কোনও খাবার তিনি খেতে দেন না।

স্বামীর দাবি, দিন-রাত স্ত্রী শুধু লাড্ডুই খেতে দিচ্ছেন। সকাল-সন্ধ্যা মোট আটটি লাড্ডু খেয়েই দিন কাটছে তার। লাড্ডু খেতে খেতে বিরক্ত হয়ে অন্য খাবার চাইলেও তান্ত্রিকের কথা অমান্য করার সাহস নাকি তার স্ত্রীর নেই।

এদিকে ক্ষুধার জ্বালায় স্বামীর অবস্থা যায় যায়। অতিষ্ট হয়ে বাড়ির বাইরে গিয়ে বেশিরভাগ দিনই নিজের ইচ্ছামতো খাবার খেয়েছেন। কিন্তু, যত দিন যাচ্ছে স্ত্রী তান্ত্রিকের ওপর ততই নির্ভরশীল হয়ে পড়ছেন। তাই বাধ্য হয়েই বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেন তিনি।

তবে, ওই নারী আদালতকে সাফ জানিয়ে দিয়েছেন প্রয়োজনে স্বামীকে ছাড়তে পারবেন কিন্তু তান্ত্রিকের কথা অমান্য করতে পারবেন না। এখন আদালত কি সিদ্ধান্ত দেবেন সেটাই দেখার বিষয়।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর