Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:২৫
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০৭

জাকির নায়েককে নিয়ে বিস্ফোরক মন্তব্য মাহাথির মোহম্মদের

অনলাইন ডেস্ক

জাকির নায়েককে নিয়ে বিস্ফোরক মন্তব্য মাহাথির মোহম্মদের

জাকির নায়েককে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডঃ মাহাথির মোহম্মদ। তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কখনই জাকির নায়েককে বহিঃসমর্পণ করার ইস্যু নিয়ে কোনও কথা বলেননি। ভ্লাদিভস্তকে ইস্টার্ন ইকোনমিক ফোরামে এ বিষয়ে কোন কথা তাদের হয়নি।

একটি সংবাদসংস্থাকে তিনি জানিয়েছেন, “খুব বেশি দেশ নেই যারা জাকির নায়েককে চায়। আমার শুধু মোদির সঙ্গে দেখা হয়েছে। তবে তিনি জাকির নায়েককে নিয়ে তিনি কিছু জিজ্ঞাসা করেননি, কোন কথা হয়নি।”

ভারত-মালয়েশিয়ার প্রধানমন্ত্রীদের সাক্ষাতের কথা জানিয়ে ভারতের বিদেশ মুখপাত্র বিজয় গোখলে বলেছিলেন, “প্রধানমন্ত্রী মোদি জাকির নায়েকের বিষয়টি নিয়ে সরব হয়েছেন। দু’জনই সিদ্ধান্ত নিয়েছেন এই গুরুত্বপূর্ণ বিষয়ে মালয়েশিয়া নিউ দিল্লির সঙ্গে যোগাযোগ রাখবে।”

পিস টিভিকে ঘিরে বিতর্কের মাঝে ২০১৬ সালেই জাকির নায়েক মুম্বাই ছেড়ে সৌদি আরব চলে যান। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। বন্ধ হয় পিস টিভির সম্প্রচার। পরে জাকির নায়েক মালয়েশিয়ায় আশ্রয় নিয়েছেন। শেষ তিন বছর সেই দেশের নাগরিকত্ব পেয়েছেন তিনি। এখনও দেশছাড়া করার সিদ্ধান্ত না নিলেও, জাতি বিদ্বেষমূলক মন্তব্য নিয়ে কিছুদিন আগেই নায়েকের উপর নিষেধাজ্ঞা জারি করেছে মালয়েশিয়া সরকার। নজরদারি চালাচ্ছে সেই দেশের সরকার।

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য