Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৯ ১৪:৪২
আপডেট : ২১ অক্টোবর, ২০১৯ ১৫:১২

ভোটের লাইনে শচীন-মাধুরী-আমির

দীপক দেবনাথ, কলকাতা:

ভোটের লাইনে শচীন-মাধুরী-আমির

সোমবার ভারতের মহারাষ্ট্র রাজ্যে ২৮৮টি আসনে বিধান সভার নির্বাচন চলছে। সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। এবারের মোট ভোটারের সংখ্যা ৮,৯৮,৩৯,৬০০। রাজ্যজুড়ে প্রতিদ্বদ্বিতা করা মোট ৩২৩৭ জন প্রার্থীর মধ্যে নারী প্রার্থীর সংখ্যা ২৩৫ জন। 

হেভিওয়েট প্রার্থীদের মধ্যে আছেন মুখ্যমন্ত্রী তথা বিজেপি প্রার্থী দেবেন্দ্র ফড়নবিস, সাবেক মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস প্রার্থী অশোক চহন, আরেক সাবেক মুখ্যমন্ত্রী পৃত্থীরাজ চৌহান, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, তার পুত্র আদিত্য ঠাকরে, এনসিপি প্রার্থী সাবেক উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার প্রমুখ। 

দুপুর ১২ টা পর্যন্ত ভোট পড়েছে ১৬.৩৫ শতাংশ। কিন্তু ইতিমধ্যেই ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে বিভিন্ন জগতের সেলিব্রিটিদের। 

স্ত্রী অঞ্জলি ও পুত্র অর্জুনকে সাথে নিয়ে মুম্বাইয়ের বান্দ্রা (ওয়েষ্ট)-এর একটি ভোট কেন্দ্রে ভোট দেন ক্রিকেট মাস্টার শচীন টেন্ডুলকার। ভোট দিয়ে বেরিয়ে এসে গণমাধ্যমের সামনে ভোটের কালি লাগানো আঙুল তুলে ধরে দেখান। 

নাগপুরের একটি বুথে ভোট দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস। সাথে ছিলেন স্ত্রী অমরুতা এবং মা সরিতা ফড়নবিস। মুম্বাইয়ে ভোট দেন ন্যাশনালিস্ট কংগ্রস পার্টি (এনসিপি) প্রধান শারদ পাওয়ার। স্ত্রী বর্ষাকে সাথে নিয়ে গোন্ডিয়াতে ভোট দেন সিনিয়র এনসিপি নেতা ও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী প্রফুল্ল প্যাটেল। এদিন সকালেই নাগপুরেরই একটি কেন্দ্রে ভোট দেন আরএসএস প্রধান মোহন ভাগবত। নাগপুরে ভোট দেন কেন্দ্রীয় সড়ক মন্ত্রী নীতিন গড়কড়ি। 

ভোট দিয়ে গড়কড়ি জানান ‘এবারেও দেবেন্দ্র ফড়নবিসই মুখ্যমন্ত্রী হচ্ছেন।’ বান্দ্রা (ওয়েষ্ট)-এ একটি বুথে ভোট দেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, স্ত্রী রেশমি ও পুত্র আদিত্য ঠাকরে। মুম্বাইয়ে ভোট দেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, প্রকাশ জাভড়েকর। 
ভোট দিতে দেখা গেছে আমির খান, মাধুরী দিক্ষিত, রীতেশ দেশমুখ, প্রীতি জিন্টা, গোবিন্দাসহ বলিউডের একাধিক অভিনেতা-অভিনেত্রীদের। বান্দ্রা (ওয়েষ্ট)-এ ভোট দিয়ে রাজ্যটির সমস্ত ভোটারদের কাছে আহ্বান করেন তারা যেন বেরিয়ে এসে তাদের নিজেদের মূল্যবান ভোটটি প্রদান করেন। বান্দ্রা (ওয়েষ্ট)-এই ভোট দেন মাধুরী দিক্ষিত। গোরেগাঁও-এ ভোট দেন অভিনেতা তথা বিজেপির গোরখপুরের সাংসদ রবি কিশান। আন্ধেরি (ওয়েষ্ট)-এর একটি কেন্দ্রে ভোট দিতে দেখা যায় পদ্মিনী কোলাপুরে-কে। লাতুরে ভোট দেন রীতেশ দেশমুখ ও তার স্ত্রী জেনেলিয়া ডি’সুজা। আন্ধেরি (ওয়েষ্ট)-এ ভোট দেন গোবিন্দা, স্ত্রী সুনিতা। 
এছাড়াও মুম্বাইয়ের বিভিন্ন কেন্দ্রে ভোট দিতে দেখা যায় অভিনেতা সঞ্জয় দত্তের বোন তথা কংগ্রেস নেতা প্রিয়া দত্ত, অভিনেত্রী দিয়া মির্জা, বরুণ ধাওয়ান, প্রীতি জিন্টা, উর্মিলা মাতন্ডকর, জন আব্রাহাম, প্রেম চোপড়া, মিলিন্দ দেওরা, চিত্র পরিচালক-কবি-সুরকার গুলজার, পরিচালক কিরণ রাও, পরিচালক কুনাল কোহলি, লন টেনিস নক্ষত্র মহেশ ভুপতি ও তার অভিনেত্রী স্ত্রী লারা দত্ত-এর মতো সেলেবদের। 
এদিন মহারাষ্ট্রের সাথেই হরিয়ানা রাজ্যের ৯০ টি বিধানসভার আসনে ভোট নেওয়া চলছে। সেখানে সাইকেলে চড়ে ভোট দিতে আসেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার। চড়কি দাদরি বিধানসভা কেন্দ্রে অন্তর্গত একটি বুথে ভোট দেন অলিম্পিক পদক জয়ী রেসলার ববিতা ফোগট ও তার বোন গীতা ফোগট। এই কেন্দ্রেই এবার বিজেপির টিকিটে প্রার্থী হয়েছে ববিতা। ভোট দেন রেসলার যোগেশ্বর দত্ত। 

এরই পাশাপাশি দেশজুড়ে ১৮ টি রাজ্যের ৫১ টি বিধানসভা ও দুইটি লোকসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রেই নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। ভোটের ফলাফল জানা যাবে আগামী ২৪ অক্টোবর।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য