শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ১৩:৪৩

করোনা ভাইরাস আতঙ্ক: জাপানে মিষ্টির দোকানে চীনা পর্যটকদের প্রবেশে বাধা

অনলাইন ডেস্ক

করোনা ভাইরাস আতঙ্ক: জাপানে মিষ্টির দোকানে চীনা পর্যটকদের প্রবেশে বাধা

আন্তর্জাতিক মহলে উদ্বেগ বাড়িয়ে চীনের বাইরে ক্রমশ ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। তারই জের ধরে জাপানের একটি মিষ্টির দোকানে চীনা নাগরিকদের প্রবেশে বাধা দেওয়া হয়েছে। ওই দোকানের মালিক এই ভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে কোনো চীনা পর্যটককে সেখানে প্রবেশ করতে দিচ্ছেন না বলে ডেইলি মেইলের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

দোকানের বাইরে তিনি একটি ব্যানার ঝুলিয়ে রেখেছেন যেখানে লেখা রয়েছে, কোনো চীনা নাগরিকের প্রবেশের অনুমতি নেই। এই ঘটনা জাপানের কানাগাওয়ার হাকোন এলাকার। তবে ওই দোকানের মালিকের নাম জানা যায়নি।

এ ব্যাপারে মিষ্টির দোকানের ওই মালিক একটি স্থানীয় গণমাধ্যমকে বলেন, আমি করোনাভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে চাই। আমি চাই না কোনো চীনা পর্যটক এখানে আসুক। 

প্রসঙ্গত, চীনা নববর্ষে লোকজনের জাপানে ঘুরতে যাওয়ার হিরিক পড়ে। চীনা নাগরিকদের কাছে ছুটি কাটানোর জন্য জাপান বেশ জনপ্রিয়। এখন পর্যন্ত জাপানে দুইজনের করোনাভাইরাসে আক্রান্তের খবর নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, চীনের উহান শহরে প্রথমবারের মতো এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। বর্তমানে অস্ট্রেলিয়া, নেপাল, মালয়েশিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রেও লোকজন এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য