শিরোনাম
প্রকাশ : ৪ জুন, ২০২০ ০৯:৩৫
আপডেট : ৪ জুন, ২০২০ ১২:৫০

নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

নিন্দা করায় নিজের সাবেক প্রতিরক্ষামন্ত্রীকে 'পাগলা কুকুর' বললেন ট্রাম্প

ট্রাম্প প্রশাসনের প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর নিরব ছিলেন জিম ম্যাটিস। অনেক চেষ্টা করেও মার্কিন সংবাদমাধ্যমগুলো তার মুখ খোলাতে পারেনি। তিনি বার বার বলেছেন, তার যা বলার ছিল পদত্যাগপত্রে তা বলেছেন। কিন্তু গত ২৫ মের পর থেকে শুরু হওয়ার বর্ণবাদবিরোধী আন্দোলন এবং ট্রাম্পের বিতর্কিত আচরণে চুপ থাকতে পারেননি ম্যাটিস।

৬৯ বছর বয়সী সাবেক এ জেনারেল বলেছেন, তার জীবনে ট্রাম্পই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি আমেরিকানদের মধ্যে একতা প্রতিষ্ঠার চেষ্টা করছেন না, করার ভানও করছেন না। তিনি বরং বিভাজন সৃষ্টির চেষ্টা করছেন। ট্রাম্প আমেরিকার সংবিধানকে নিয়ে উপহাস করেছেন। ট্রাম্পকে বাদ দিলে মার্কিন জনগণ ঐক্যবদ্ধ হতে পারবে। 

মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউজের সামনে শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ওপর নিরাপত্তা বাহিনীর নিষ্ঠুর অভিযানেরও সমালোচনাও করেছেন তিনি। ম্যাটিসের এমন তীব্র সমালোচনার উত্তর দিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার মধ্যে একমাত্র মিল হলো তারা দুজনেই ম্যাটিসকে বরখাস্ত করেছেন। ম্যাটিসের আগের ডাকনাম ছিল 'বিশৃঙ্খলা', তিনি সেটি পাল্টে 'পাগলা কুকুর' রেখেছিলেন। ম্যাটিস বিশ্বের সেই জেনারেলদের একজন যাকে যোগ্যতার চেয়েও বেশি দাম দেওয়া হয়েছে।  

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর