শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ২৩:০৯

করোনায় আক্রান্ত ভারতের উপরাষ্ট্রপতি বললেন ভালো আছি

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় আক্রান্ত ভারতের উপরাষ্ট্রপতি বললেন ভালো আছি
ভারতের উপরাষ্ট্রপতি এম. ভেঙ্কাইয়া নাইডু

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের উপরাষ্ট্রপতি এম. ভেঙ্কাইয়া নাইডু। মঙ্গলবার তার শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। 

এ ব্যাপারে ওইদিন সন্ধ্যায় উপরাষ্ট্রপতির অফিস থেকে টুইট করে জানানো হয় ‘ভারতের উপরাষ্ট্রপতি কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল আজ সকালে তার রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও তার করোনার কোনো উপসর্গ নেই এবং তার শরীর সুস্থ। তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তার স্ত্রী ঊষা নাইডুর করোনার পরীক্ষা করা হয়েছিল কিন্তু   রিপোর্ট নেগেটিভ এসেছে এবং তিনি সেল্ফ আইসোলেশনে আছেন।’
  
এরপর ভারতীয় উপরাষ্ট্রপতির দ্রুত সুস্থতা কামনা করে তাকে শুভেচ্ছা বার্তা পাঠান মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সল নাসিম থেকে শুরু করে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী, মুখ্যমন্ত্রী, সাংসদ ও বিধায়করা। 

তার জবাবে বুধবার ট্যুইট করে নাইডু জানান ‘আমি ভালোই আছি, উদ্বেগের কোনো কারণ নেই।’ 

তিনি আরও জানান, ‘চিকিৎসকদের পরামর্শে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে আমি সমস্ত ধরনের সাবধানতা অবলম্বন করছি। দেশবাসী, বন্ধু, মন্ত্রী, মুখ্যমন্ত্রী, সাংসদ বিধায়ক- আপনাদের সকলের শুভেচ্ছা বার্তা পেয়ে আমি অভিভূত।’ 

দেশটির সংসদের উচ্চকক্ষ রাজ্যসভার চেয়ারম্যান নাইডু সম্প্রতি সংসদের বর্ষাকালীন অধিবেশনে উপস্থিত ছিলেন। কিন্তু প্রায় ২৫ জন সংসদ সদস্যের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় অধিবেশনের সময়সীমা সংক্ষিপ্ত করে দেওয়া হয়। রাজ্যসভা ও লোকসভার অধিবেশন ১ অক্টোবর পর্যন্ত চলার কথা থাকলেও ২৩ সেপ্টেম্বর অনির্দিষ্টকালের জন্য সভার অধিবেশন মুলতবি করে দেওয়া হয়।
 
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬২ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৯৭ হাজার ৪৯৭ জনের। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর