শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ০৭:৪৬
আপডেট : ১ অক্টোবর, ২০২০ ১০:৩০

হাস্যকর বক্তব্য দিয়ে বিশ্ব জনমতকে ধোকা দিতে চান নেতানিয়াহু: ইরান

অনলাইন ডেস্ক

হাস্যকর বক্তব্য দিয়ে বিশ্ব জনমতকে ধোকা দিতে চান নেতানিয়াহু: ইরান

ইরান পরমাণু বোমা তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যে অভিযোগ করেছেন তাকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে তেহরান।

তেহরান বলছে, এ ধরনের বক্তব্য দিয়ে বিশ্ব জনমত ও জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোকে ধোকা দিতে চান নেতানিয়াহু। আর এ কাজে তেল আবিবের উদ্দেশ্য আন্তর্জাতিক আদালতে ইসরায়েলি যুদ্ধাপরাধী নেতাদের বিচারের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক সাধারণ সভার শেষদিনে ভিডিও লিংকের মাধ্যমে দেওয়া বক্তব্যে ইরানের বিরুদ্ধে ব্যবস্থার নেওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি দাবি করেন, ইরান এখনও পরমাণু অস্ত্র তৈরি করার চেষ্টা করছে।

জাতিসংঘে নেতানিয়াহুর এই নয়া নাটকের ব্যাপারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, নেতানিয়াহু ও ইসরায়েলি গোয়েন্দা সংস্থাগুলো সবকিছুতে ষড়যন্ত্রের যে গন্ধ খোঁজে তারই অংশ হিসেবে তেহরানের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

খাতিবজাদে আরও বলেন, একটি অবৈধ, দখলদার ও শিশু হত্যাকারী রাষ্ট্রের প্রধানমন্ত্রী যথারীতি আন্তর্জাতিক সংস্থাগুলোর বক্তৃতামঞ্চকে মিথ্যাচারের কাজে ব্যবহার করে যাচ্ছে। ইরানের এই মুখপাত্র আরও বলেন, নিজের পরমাণু অস্ত্রভাণ্ডারে শত শত বোমা সংরক্ষণকারী ইসরায়েল গোটা বিশ্বের শান্তি ও নিরাপত্তাকে চরম বিপদের মুখে ঠেলে দিয়েছে।কাজেই বিশ্ব সংস্থাগুলোর উচিত তেল আবিবকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি ধ্বংস করতে বাধ্য করা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর