২২ অক্টোবর, ২০২০ ১২:৫৯

ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরামের নিবন্ধন শুরু

অনলাইন ডেস্ক

ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরামের নিবন্ধন শুরু

ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরাম (আইপিবিএফ) ২০২০ সম্মেলনে অংশ নিতে আগামী ২৭ ও ২৮ অক্টোবর সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের (ইন্দো-প্যাসিফিক অঞ্চলের জন্য ২৮ ও ২৯ অক্টোবর সকাল) সাথে অনলাইনে ভার্চুয়ালি সংযুক্ত হবেন যুক্তরাষ্ট্র ও বিশ্বের বিভিন্ন দেশের সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগণ, বৈশ্বিক শিল্প ও বাণিজ্যের নির্বাহীগণ এবং যুক্তরাষ্ট্র ও ইন্দো-প্যাসিফিক ব্যবসায়ী কমিউনিটির নেতৃবৃন্দ। 

সম্মেলনে যুক্তরাষ্ট্র এবং তার অংশীদারদের মধ্যে ইন্দো-প্যাসিফিক জুড়ে বাণিজ্য, বিনিয়োগ এবং অর্থনৈতিক সহযোগিতার সম্প্রসারণের বিষয়ে আলোচনা হবে। ফোরামের এই বছরের থিম বা প্রতিপাদ্য বিষয়গুলো হলো জ্বালানী ও অবকাঠামো, ডিজিটাল অর্থনীতি, মার্কেট কানেক্টিভিটি বা বাজারগুলোর মধ্যে সংযোগ স্থাপন, কোভিড-১৯ মহামারি থেকে স্বাস্থ্য ও অর্থনীতি পুনরুদ্ধার এবং যুক্তরাষ্ট্রের সাথে ইন্দো-প্যাসিফিক অংশীদারিত্ব এবং বাণিজ্যিক সুযোগ।
 
অনুষ্ঠানটির সহ-আয়োজক হলো অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস (আসিয়ান) এর বর্তমান সভাপতি ভিয়েতনাম।
 
বিনামূল্যে নিবন্ধন করে ভার্চুয়াল এই সম্মেলনে যোগ দেয়া যাবে। বর্তমানে নিবন্ধন চলছে। গণমাধ্যম ছাড়া অন্যরা নিবন্ধনের জন্য এখানে লিঙ্কে ক্লিক করুন।
 
২০২০ সালের আইপিবিএফ সম্মেলন রেকর্ড করা হবে এবং গণমাধ্যমের আগ্রহী সদস্যরা এখানে নিবন্ধন করতে পারবেন।
 
এই বছরের আইপিবিএফ এক বছর আগে ব্যাংককে সকলের উপস্থিতির মাধ্যমে অনুষ্ঠিত ২০১৯ ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরাম, এর সাফল্যের উপর ভিত্তি করে আয়োজিত হচ্ছে। গত বছরের সম্মেলনে ৩০টি দেশ থেকে এক হাজারেরও বেশি অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন এবং বেসরকারী খাতে বড় ধরনের বিনিয়োগ ও তার প্রভাব তারা তুলে ধরার পাশাাপাশি ইন্দো-প্যাসিফিক অঞ্চলের বৃহত্তর সমৃদ্ধির জন্য বাজার প্রতিযোগিতা, কর্মসংস্থান বৃদ্ধি এবং উচ্চমানের অবকাঠামোগত উন্নয়ন যেমন ব্লু ডট নেটওয়ার্ক, এশিয়া অ্যানহান্সিং ডেভেলপমেন্ট অ্যান্ড গ্রোথ থ্রু এনার্জি (এজ), এবং ইনফ্রাস্ট্রাকচার ট্রানজেকশন অ্যান্ড অ্যাসিস্টেন্স নেটওয়ার্ক (আইটিএএন) এর জন্য সরকারি প্রচেষ্টা ও সহযোগিতার বিষয়গুলোও তুলে ধরেছেন।
 
ইন্দো-প্যাসিফিক বিজনেস ফোরাম (আইপিবিএফ) ২০২০ সম্পর্কিত সাধারণ তথ্য জানতে দেখুন

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর