২৮ অক্টোবর, ২০২০ ১৪:০৭

জঙ্গিবাদী পথ ছাড়তে আগ্রহী জম্মু কাশ্মীরের যুবকদের স্বাগত

জুসমার্গ উৎসবে লে. জে. রাজু

প্রতিদিন ডেস্ক

জঙ্গিবাদী পথ ছাড়তে আগ্রহী জম্মু কাশ্মীরের যুবকদের স্বাগত

কাশ্মীরের মধ্যাঞ্চলে বুদগাম জেলায় ‘জুসমার্গ উৎসবে’ বক্তৃতাকালে সেনাবাহিনীর ১৫ নম্বর কোরের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু সন্ত্রাসবাদের পথ পরিত্যাগ করে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন।

বার্তা সংস্থা ইউএনআই জানায়, পর্যটনের জন্য উপযুক্ত স্থানগুলোর স্থানীয় বাসিন্দাদের প্রতিভা বিকাশের উদ্দেশ্যে উৎসব আয়োজন করে চলেছে সেনাবাহিনী। জুসমার্গও সে রকম একটি পর্যটন স্পট। উৎসবে লে. জে. রাজু বলেন, যেসব যুবক জঙ্গিবাদের পথ ছেড়ে দেবে তাদের স্বাগত জানানো হবে।

তিনি বলেন, অস্ত্র হাতে যারা সেনাবাহিনীর বিরুদ্ধে লড়ছে তারা জঙ্গিবাদ ত্যাগ করে বাড়িঘরে ফিরে আসুক; শান্তিময় মর্যাদায় জীবন-যাপন করুক। এটাই আমরা চাই। এ জন্য আমরা তাদের উদ্বুদ্ধ করে চলেছি। সাড়া না দিলে তারা কঠোর কঠিন অবস্থায় পতিত হবে।

লে. জেনারেল রাজু জানান, সেনাবাহিনীর প্রণোদনায় সাড়া দিয়ে গত পাঁচ মাসে অনেক যুবক আত্মসমর্পণ করেছে। তিনজন আত্মসমর্পণ করেছে প্রকাশ্যে। অন্যরা ধরা দিয়েছে গোপনে।

তিনি বলেন, প্রণোদনা অভিযান একটি বার্তা দিয়ে যাচ্ছে সেটা হলো- ‘অপরাধ একমুখী রাস্তা নয়। ঘরে ফেরার সুযোগ তাদের দেওয়া হচ্ছে। এর সদ্ব্যবহার না করলে পস্তাতে হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর