শিরোনাম
২৭ নভেম্বর, ২০২০ ১১:০২

আবারও ভারতে করোনা হাসপাতালে আগুন, পাঁচ রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

আবারও ভারতে করোনা হাসপাতালে আগুন, পাঁচ রোগীর মৃত্যু

আবারও ভারতে গুজরাটের করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। আগুনে মৃত্যু হয়েছে পাঁচ করোনা রোগীর। গুজরাটের রাজকোটের উদয় শিবানন্দ কোভিড হাসপাতালে এ অগ্নিকাণ্ড হয়।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে এ আগুন লাগে। এতে প্রাণ বাঁচাতে ছুটোছুটি শুরু হলে আটকে পড়েন পাঁচ রোগী। ধোঁয়া ও আগুনে আর জ্বলন্ত বিল্ডিং থেকে সময় থাকতে বেরিয়ে আসতে পারেননি তারা। তবে কীভাবে আগুন লাগলো তা এখনও স্পষ্ট নয়। 

এই অগ্নিকাণ্ডের তদন্ত করার নির্দেশ দিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। 

দমকল বিভাগের আধিকারিক জেবি থেভা জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে যান দমকল কর্মীরা। দ্রুত ৩০ জন রোগীকে বের করে আনা হয়। তবে আইসিইউ ইউনিটের মধ্যেই মৃত্যু হয় তিনজনের। মনে করা হচ্ছে শর্টসার্কিটের ফলে এই অগ্নিকাণ্ড ঘটেছে। তবে তদন্ত না করে এখনই কিছু বলতে নারাজ দমকল বিভাগ। 

গত ৬ আগস্ট এমন এক ভয়াবহ ঘটনার সাক্ষী হয় গুজরাট। আহমেদাবাদের কোভিড হাসপাতালে ঘটে বিধ্বংসী অগ্নিকাণ্ড। পুড়ে মৃত্যু হয় অন্তত আটজন করোনা রোগীর। তাদের মধ্যে ছিলেন তিনজন নারী। সেবারও আগুন লাগে নভরংপুরার শ্রে সুপার স্পেশ্যালিটি হসপিটালের আইসিইউতে। ওই হাসপাতালের আচমকা হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখেন হাসপাতালের নিরাপত্তারক্ষীরা। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে আইসিইউ ও সংলগ্ন ওয়ার্ডে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা হাসপাতাল। অসুস্থ অবস্থাতেই প্রাণ বাঁচাতে ছুটে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন অনেক রোগী। কিন্তু প্রাণ রক্ষায় ব্যর্থ হন অনেকে । এবার ফের আগুনের ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে হাসপাতালগুলোর নিরাপত্তা ব্যবস্থা।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর