শিরোনাম
প্রকাশ : ২ ডিসেম্বর, ২০২০ ২১:৫২
আপডেট : ২ ডিসেম্বর, ২০২০ ২১:৫৮
প্রিন্ট করুন printer

পরমাণু বিজ্ঞানী হত্যার ঘটনায় ইরানের বক্তব্যে ক্ষুব্ধ সৌদি

অনলাইন ডেস্ক

পরমাণু বিজ্ঞানী হত্যার ঘটনায় ইরানের বক্তব্যে ক্ষুব্ধ সৌদি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যার ঘটনায় পররাষ্ট্র্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফের মন্তব্যকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়েছে সৌদি আরব। ইরানি বিজ্ঞানী হত্যার ব্যাপারে ইহুদিবাদী ইসরায়েল এবং আমেরিকার সঙ্গে সৌদি আরবকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন জারিফ।

জারিফের এ বক্তব্যের জবাবে সৌদি উপ পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের গতকাল মঙ্গলবার তার টুইটারে বলেছেন, “ইরানের ভেতরে নেতিবাচক যা কিছু ঘটুক না কেন তার জন্য দেশটির প্রধান কূটনীতিক সৌদি আরবকে দোষারোপ করতে বেপরোয়া হয়ে ওঠেন। পরবর্তী যে বন্যা বা ভূমিকম্প হবে তার জন্যও কী তিনি আমাদেরকে দায়ী করবেন?”

গত সোমববার জাওয়াদ জারিফ ইন্টাগ্রামে দেয়া এক পোস্টে বলেন, মার্কিন পরাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সাম্প্রতিক মধ্যপ্রাচ্য সফর,  ইসরায়েলের প্রধানমন্ত্রীর পাশাপাশি সৌদি যুবরাজের সঙ্গে তার বৈঠক এবং নেতানিয়াহুর সাম্প্রতিক মন্তব্য ইরান-বিরোধী আরেকটি ষড়যন্ত্রের ইঙ্গিত দেয় যা বিজ্ঞানী ফাখরিজাদে হত্যার মধ্যদিয়ে দিনের আলো মতো পরিষ্কার হয়েছে।

ইরানের বিজ্ঞানী হত্যার ঘটনায় মধ্যপ্রাচ্য ও পারস্য উপসাগরীয় দেশগুলোর সবাই নিন্দা প্রকাশ করলেও সৌদি আরব কোনো রকমের নিন্দা প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর