শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৪
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৩৫
প্রিন্ট করুন printer

‘বন্দী’ রাজকুমারী লতিফাকে নিয়ে যা বললো তার পরিবার

অনলাইন ডেস্ক

‘বন্দী’ রাজকুমারী লতিফাকে নিয়ে যা বললো তার পরিবার
প্রিন্সেস লতিফা (ফাইল ছবি)

সম্প্রতি প্রকাশিত এক ভিডিওতে দুবাইয়ের শাসকের মেয়ে প্রিন্সেস লতিফা অভিযোগ করেছেন, তারা বাবা তাকে বন্দী করে রেখেছেন। তার জীবন নিয়ে তিনি শঙ্কায় আছেন। বিষয়টি নিয়ে জাতিসংঘ জানিয়েছে, তারা দুবাই শাসকের কন্যা রাজকুমারী লতিফার আটকের বিষয়ে সংযুক্ত আরব আমিরাতের কর্তৃপক্ষের কাছে জানতে চাইবে। 

এবার এ ঘটনায় মুখ খুললো লতিফার পরিবার। লতিফার পরিবার এক বিবৃতিতে জানায়, তাকে নিজ বাসভবনেই যত্ন নেওয়া হচ্ছে। তার পরিবারের সদস্যরা ও চিকিৎসকরা দেখাশোনা করছেন। তার অবস্থা উন্নত হচ্ছে। আমরা আশাবাদী যে টিক সময়ে তিনি সবার সামনে ফিরে আসবেন। সিএনএন দুবাইয়ের ওই রাজপরিবারের বরাত দিয়ে এমনই প্রতিবেদন জানায়।

উল্লেখ্য, ২০১৮ সালে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন লতিফা। এরপর থেকে বন্দী অবস্থায় আছেন তিনি। লতিফার সেই ভিডিও প্রকাশ করে বিবিসি। সেখানেই লতিফা তার জীবন নিয়ে শঙ্কার বিষয়টি প্রকাশ করেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ব্রিটেনের পররাষ্ট্র এবং উন্নয়ন বিষয়ক কার্যালয়। তারা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যালোচনার কথা জানিয়েছে।

রাজকুমারী লতিফা নিজেকে তার বাবা সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের ‘জিম্মি’ বলে দাবি করেছেন। তাকে দেখা গেছে, আমি একজন জিম্মি, আমি মুক্ত না। এই কারাগারের মধ্যে আমি বন্দী। আমার জীবন আমার হাতে না।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর