শিরোনাম
প্রকাশ : ১১ মে, ২০২১ ০৯:৪৪
আপডেট : ১১ মে, ২০২১ ১০:৫৪
প্রিন্ট করুন printer

ইমরান পাকিস্তানি মিশনকে তিরস্কার করায় ক্ষিপ্ত কূটনীতিকরা

অনলাইন ডেস্ক

ইমরান পাকিস্তানি মিশনকে তিরস্কার করায় ক্ষিপ্ত কূটনীতিকরা
Google News

বিশ্বজুড়ে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূতদের উদ্দেশ্যে গত বুধবার (৫ মে) ভাষণ দেওয়ার সময় পাকিস্তানি মিশনকে তিরস্কার করেন প্রধানমন্ত্রী ইমরান খান। এ মন্তব্যে দেশটির কূটনীতিকরা পররাষ্ট্রমন্ত্রীর কাছে প্রতিবাদ জানিয়ে বলেন, তাদের ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে।

ভাষণে পাক প্রধানমন্ত্রী বলেন, 'আমরা এভাবে চলতে পারি না। আমাদের দূতাবাসগুলি যেভাবে চলছে, এটি একটি পুরনো ঔপনিবেশিক ব্যবস্থায় কাজ করতে পারে, কিন্তু আজকের পাকিস্তানে নয়। দূতাবাসের প্রধান কাজ হচ্ছে প্রবাসীদের সেবা করা এবং তারপরে তাদের দেশে বিনিয়োগ আনার জন্য কাজ করা। কিন্তু পাকিস্তানের তুলনায় ভারতীয় দূতাবাসগুলো  বিনিয়োগ আনতে খুব সক্রিয়।'
 
দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, যারা ছয় থেকে আট মাস ধরে তাদের পরিবারকে দেখেননি এবং বিদেশে কাজ করছেন, তাদের প্রতি অগ্রাধিকারমূলক আচরণ করার জন্য প্রধানমন্ত্রী কূটনীতিকদের প্রতি আহ্বান জানান।

এদিকে, টুইটারে প্রাক্তন পররাষ্ট্র সচিব তেহমিনা জানজুয়া বলেছেন, তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের অযাচিত সমালোচনায় গভীরভাবে হতাশ।

তবে আরেক প্রাক্তন পররাষ্ট্র সচিব জলিল আব্বাস জিলানি বলেন, 'কয়েক দশকের অবহেলা, রাজনৈতিক পক্ষাঘাত এবং সম্পদের সীমাবদ্ধতায় পররাষ্ট্র সেবা ক্ষতিগ্রস্ত হয়েছে।'

 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর