১৩ জুন, ২০২১ ১৩:১২

গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত নুজাবা আন্দোলন, ইসরায়েলের অবসান অত্যাসন্ন

অনলাইন ডেস্ক

গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত নুজাবা আন্দোলন, ইসরায়েলের অবসান অত্যাসন্ন

ইরাকের সন্ত্রাসবাদ বিরোধী সংগঠন আল-নুজাবার মুখপাত্র নাসের আশ-শিমারি বলেছেন, ইসরায়েলের হাতে দখল হওয়া গোলান মালভূমি মুক্ত করার লড়াইয়ে অংশ নিতে তার সংগঠন সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, সমস্ত লক্ষণ জোরালোভাবে এই ইঙ্গত দিচ্ছে যে, তেলআবিব ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে।

লেবাননের আল-অহেদ নিউজ ওয়েবসাইটকে নাসের আশ-শামারি এসব কথা বলেছেন। 

তিনি জানান, তার সংগঠন ২০১৭ সালে গোলান লিবারেশন ব্রিগেড নামে একটি শাখা প্রতিষ্ঠা করেছে যারা সিরিয়ার প্রতিরোধকামী যোদ্ধাদের সঙ্গে বিশেষভাবে কাজ করছে। তাদের সবার লক্ষ্য কৌশলগত গোলান মালভূমি সিরিয়ার হাতে ফিরিয়ে আনা।

আল-নুজাবা আন্দোলনের মুখপাত্র আরও জানান, তার সংগঠনের যোদ্ধারা সিরিয়ায় উগ্র তাকফিরি  সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করছে, তা সত্ত্বেও এসব যোদ্ধা ইসরায়েল সরকারের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে এবং তারা তাদের পথে অটল থাকবে। এ ধরনের লড়াইয়ের জন্য সংগঠনের এলিট যোদ্ধারা আলাদা ধরনের চমৎকার কিছু প্রশিক্ষণ নিয়েছে এবং তাদের হাতে এমন যুদ্ধের জন্য প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র রয়েছে। তারা শুধুমাত্র গোলান মালভূমি নয় বরং ইসরায়েলের গভীর অভ্যন্তরে হামলা চালানোর ক্ষমতা রাখে।

আশ-শামারি বলেন, “গোলান মালভূমি মুক্ত করার জন্য কাউন্টডাউন শুরু হয়েছে, এখন বাকিটা নির্ভর করছে সিরিয়ার ভাইদের ওপর। তবে সমস্ত লক্ষণই এই ইঙ্গিত দিচ্ছে যে, ইসরায়েলের অবসান অত্যাসন্ন।”

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর