১৬ জুন, ২০২১ ১১:০৯

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সংবাদ সংগ্রহে কাজ করবেন বিশ্বের ৫০০ সাংবাদিক

অনলাইন ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে সংবাদ সংগ্রহে কাজ করবেন বিশ্বের ৫০০ সাংবাদিক

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের সংবাদ সংগ্রহে কাজ করবেন বিশ্বের প্রায় ৫০০ সাংবাদিক। দেশটির উপ সংস্কৃতিমন্ত্রী মোহাম্মদ খোদ্দাদি মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিশ্বের ২২৬টি গণমাধ্যমের প্রায় ৫০০ সাংবাদিক ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের সংবাদ সংগ্রহের জন্য ইরানে আসবেন। এরই মধ্যে বহু দেশের সাংবাদিক ইরানে এসে পৌঁছেছেন বলেও জানান তিনি।

মোহাম্মদ খোদ্দাদি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারী সত্বেও বিভিন্ন দেশের এই বিপুলসংখ্যক সাংবাদিক ১৮ জুন অনুষ্ঠেয় নির্বাচনের খবর কভার করবেন।

তিনি জানান, বিশ্বের ৩৯টি দেশ থেকে এসমস্ত সাংবাদিক আসবেন এবং এ ব্যাপারে ইরান সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। 

খোদ্দাদি বলেন, বিদেশি সাংবাদিকরা যাতে ইরানের নির্বাচনের খবর নির্বিঘ্নে এবং সুষ্ঠুভাবে সংগ্রহ করতে পারে সেজন্য সব ধরনের সহযোগিতা দেবে সরকার।

ইরানের এ মন্ত্রী জানান, যে সমস্ত বিদেশি সাংবাদিক ইরানের নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে যাচ্ছেন তাদের মধ্যে ৩৩৬ জন তেহরানে অবস্থান করেন এবং ১৬০ জন সাংবাদিকের ইরানে আসার জন্য ইরান সরকার ভিসা ইস্যু করেছে।

ইরানের সংস্কৃতি উপমন্ত্রী বলেন, সবচেয়ে বেশি সংখ্যক ২৫ জন সাংবাদিক আসবেন জাপান থেকে। এরপর ফ্রান্স থেকে ২৪, কাতার থেকে ১৮, ইতালি থেকে ১৫ এবং আমেরিকা থেকে ১২ জন রিপোর্টার আসবেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর