শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২১ ১৬:৫২
প্রিন্ট করুন printer

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক

ইসরায়েলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি নিহত
সংগৃহীত ছবি
Google News

পশ্চিম তীরে শনিবার ইসরায়েলি বাহিনীর হাতে ২০ বছরের এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে। ফিলিস্তিনি ও ইসরায়েলি বসতি স্থাপনকারীদের মধ্যে সংঘর্ষের ছড়িয়ে পড়লে এই ঘটনা ঘটে।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, বাড়ির ছাদে অবস্থানরত এক তরুণ বুকে গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ ফরিদ হাসান জানিয়েছেন, নিহত তরুণ নাবলুসের কাছের শহর কুসরার বাসিন্দা। এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। ইসরায়েলের সামরিক বাহিনী সেখানে হতাহতের তথ্য নিশ্চিত না করলেও দাবি করেছে এক ব্যক্তি বাড়ির ছাদ থেকে থেকে তাদের লক্ষ্য করে বিস্ফোরক নিক্ষেপ করলে প্রতিক্রিয়ায় সৈন্যরা তার দিকে গুলি ছোঁড়ে।

ইসরায়েলি সামরিক বাহিনীর তথ্য অনুযায়ী, কুসরায় ইসরায়েলি বসতি স্থাপনকারী ও ফিলিস্তিনিদের মধ্যে সহিংস সংঘাতের ঘটনা ঘটে। দুই পক্ষ একে অপরের দিকে পাথর ছুঁড়ে মারতে থাকে।

আন্তর্জাতিক আইন অনুযায়ী, পশ্চিম তীরে ইসরায়েলের অবৈধ বসতি স্থাপনের বিরুদ্ধে ফিলিস্তিনিরা প্রায়ই প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন করে আসছে। ২৮ লাখ জনগোষ্ঠীর ফিলিস্তিনিদের বিপরীতে অঞ্চলটিতে এখন পর্যন্ত প্রায় পৌনে পাঁচ লাখ ইহুদি বসবাস করছেন।

ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেত এর সরকার নাবলুসের এভিয়াটার বসতি থেকে ইহুদিদের জোরপূর্বক তুলে দেয়ার পর শুক্রবার সংঘাতের সূচনা ঘটে। সেটি দখল করে সামরিক ঘাঁটি তৈরির নতুন পরিকল্পনা করেছে ইসরায়েল সরকার।-ডয়চে ভেলে

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর