৩০ মার্চ, ২০২২ ১১:৩৯
সিএনএন’র প্রতিবেদন

বাইডেনের পরিবার নিয়ে ‘নোংরা’ তথ্য প্রকাশে পুতিনকে ট্রাম্পের অনুরোধ!

অনলাইন ডেস্ক

বাইডেনের পরিবার নিয়ে ‘নোংরা’ তথ্য প্রকাশে পুতিনকে ট্রাম্পের অনুরোধ!

ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন (বামে ইনসেটে)।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবার নিয়ে ‘নোংরা’ তথ্য প্রকাশে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আহ্বান জানালেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মঙ্গলবার প্রকাশিত এক সাক্ষাৎকারে পুতিনের প্রতি এই আহ্বান জানান ট্রাম্প।

এ সময় তিনি অভ্যন্তরীণ রাজনীতিতে সহায়তা পেতে পুতিনকে বাইডেনের পরিবারের ক্ষতি হয় এমন যেকোনও তথ্য প্রকাশের অনুরোধ জানান।

জাস্টদ্যনিউজ-এর সঙ্গে এক সাক্ষাৎকারে, ট্রাম্প রাশিয়ায় জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের ব্যবসায়িক লেনদেন সম্পর্কে একটি অপ্রমাণিত দাবিকে সামনে এনেছেন এবং পুতিনকে এ সংক্রান্ত যেকোনও তথ্য প্রকাশ করার অনুরোধ জানান। তবে রাশিয়ার কাছে এমন কোন উপাদান আছে কি না অথবা এ বিষয়ে হস্তক্ষেপ করার অধিকার দেশটির আছে কি না সে বিষয়টি স্পষ্ট নয়।

রাশিয়ায় হান্টার বাইডেনের সম্ভাব্য লেনদেনের কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ”আমি মনে করি পুতিন এর উত্তর জানেন। আমি মনে করি তার এটি প্রকাশ করা উচিত। আমি মনে করি সেই বিষয়ের উত্তর আমাদের সবার জানা উচিত।”

এটা সত্য যে, যখন তার বাবা জো বাইডেন ভাইস প্রেসিডেন্ট ছিলেন, তখন হান্টার বাইডেনকে ইউক্রেন ও চীন-সহ বিভিন্ন বিদেশি রাষ্ট্র থেকে পরামর্শমূলক কাজের জন্য তাকে মোটা অঙ্কের অর্থ দেওয়া হয়েছিল। এই লেনদেন এবং সম্ভাব্য আর্থিক অপরাধের জন্য মার্কিন বিচার বিভাগের একটি তদন্ত চলমান রয়েছে।

কিন্তু ট্রাম্পের দাবির সমর্থনে এখনও কোনও প্রমাণ পাওয়া যায়নি যে বাইডেন দুর্নীতিতে জড়িত বা ব্যক্তিগত লাভের জন্য মার্কিন নীতিকে প্রভাবিত করেছিলেন। এমনকি এখনও পর্যন্ত কোনও তদন্তে বাইডেনকে দোষীও সাব্যস্ত করা হয়নি।

এদিকে, যেকোনও অন্যায় কাজের সঙ্গে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন হান্টার বাইডেন। তিনি দাবি করেছেন, তদন্ত শেষ হলে তাকে সব ধরনের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হবে। সূত্র: সিএনএন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর