১৭ এপ্রিল, ২০২২ ২০:১০

কিছু দেশ ও নেতার ওপর বিশ্বাস হারিয়েছেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক

কিছু দেশ ও নেতার ওপর বিশ্বাস হারিয়েছেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিশ্বের কিছু দেশ এবং কিছু নেতার প্রতি বিশ্বাস হারিয়েছেন। সিএনএনের সঙ্গে এক দীর্ঘ সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেছেন।

সিএনএনের জ্যাক ট্যাপা বিশ্ব নেতাদের ভূমিকা সম্পর্কে জেলেনস্কির কাছে জানতে চান। জবাবে জেলেনস্কি বলেন, ইউক্রেনের ঘটনা দেখার পর আমি পৃথিবীকে আর বিশ্বাস করি না। এ সময় গভীরে যেয়ে তিনি বলেন, রাশিয়ার উত্তেজনা বৃদ্ধির পর আমরা আমাদের প্রতিবেশীদের বিশ্বাস করি না। তিনি আন্তর্জাতিক আইনের নিরাপত্তার নিশ্চয়তাও বিশ্বাস করেন না বলে মন্তব্য করেন।

জেলেনস্কি বলেন, এমনকি আমি দলিলেও বিশ্বাস করি না। আমাদের বুদাপেস্ট স্মারক রয়েছে। আমার কাছে এটা কাগজের টুকরো ছাড়া কিছু নয়, কোনো মূল্য নেই।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তিনি ব্যবহারিক কাজ এবং বাস্তব প্রয়াসে বিশ্বাসী। 

জেলেনস্কি বলেন, আমরা চুক্তি এবং বাস্তাবসম্মত জিনিসে বিশ্বাসী। যদি তোমরা আমাদের বন্ধু হয়ে থাক, অংশীদার হয়ে থাক; আমাদেরকে অস্ত্র দাও, সমর্থন দাও, অর্থ দাও, রাশিয়াকে থামাও, দূরে ঠেলে দাও। কেবল বন্ধু হলেই তোমরা এটা করতে পারবে।

তবে জেলেনস্কি জানান, তিনি ইউক্রেনের জনগণ এবং সশস্ত্র বাহিনীর ওপর বিশ্বাসী। এছাড়া যেসব দেশ শুধু কথা নয়, বাস্তবে সমর্থন দিচ্ছে তাদেরকেও তিনি বিশ্বাস করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর