২১ আগস্ট, ২০২২ ১৩:১৪

গুজরাটের মন্ত্রিসভায় আবারও রদবদল

অনলাইন ডেস্ক

গুজরাটের মন্ত্রিসভায় আবারও রদবদল

রাজেন্দ্র ত্রিবেদী ও পূর্ণেশ মোদি।ফাইল ছবি

মাঝপথে মুখ্যমন্ত্রী বদলাতে হয়। বদলে যায় গোটা মন্ত্রিসভা। বছর পেরোতে না পেরোতেই আবারও গুজরাট মন্ত্রিসভায় বড়সড় রদবদল এলো।  

শনিবার এক বিজ্ঞপ্তিতে গুজরাট সরকার জানিয়েছে, রাজ্যের দুই মন্ত্রী রাজেন্দ্র ত্রিবেদী এবং পূর্ণেশ মোদির দায়িত্ব কমানো হয়েছে। তারা দুজনেই একইসঙ্গে একাধিক মন্ত্রণালয় সামলাচ্ছিলেন। রাজস্ব দফতর থেকে রাজেন্দ্র ত্রিবেদীকে সরিয়ে দেওয়া হয়েছে। সড়ক ও নির্মাণ দফতরের মন্ত্রিত্ব খুইয়েছেন পূর্ণেশ মোদি। তবে রাজেন্দ্র ত্রিবেদী আগের মতোই আইন, বিপর্যয় মোকাবিলা এবং পরিষদীয় মন্ত্রীর পদে আছেন। পূর্ণেশ মোদির হাতেও থাকবে পরিবহন, তীর্থক্ষেত্র, পর্যটন এবং বিমান পরিবহন দফতর।

এই দুই মন্ত্রীকে সরিয়ে দেওয়া দুই মন্ত্রণালয়ই এবার থেকে সামলাবেন খোদ মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল। তবে দুই মন্ত্রণালয়েই একজন করে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

কিন্তু মাত্র এক বছরের মধ্যে মন্ত্রিসভায় এই রদবদল কেন করতে হলো? শোনা যাচ্ছে, এই দফতরগুলোতে মন্ত্রীদের পারফরম্যান্সে একেবারেই খুশি ছিলেন না মুখ্যমন্ত্রী। সেকারণেই দপ্তরগুলো নিজের হাতে নিলেন তিনি।

আগামী ডিসেম্বরে গুজরাট বিধানসভার নির্বাচন। এর আগে কোনোরকম ঝুঁকি নিতে চাইছে না বিজেপি। রাজনৈতিক মহল মনে করছে, গুজরাট নিয়ে এ বছর চাপে আছে বিজেপি। 

সূত্র : দ্য হিন্দু, ইন্ডিয়ান এক্সপ্রেস, এএনআই, সংবাদ প্রতিদিন 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর