৬ ডিসেম্বর, ২০২২ ১৫:১৬

মার্সিডিজ চালিয়ে সেই কার্চ ব্রিজ পার হলেন পুতিন

অনলাইন ডেস্ক

মার্সিডিজ চালিয়ে সেই কার্চ ব্রিজ পার হলেন পুতিন

পুতিনকে সেতুর ওপর দাঁড়িয়ে কথা বলতে দেখা গেছে

ক্রিমিয়ার সঙ্গে রাশিয়ার একমাত্র সংযোগ স্থাপনকারী কার্চ সেতুর ওপর দিয়ে মার্সিডিজ চালিয়ে পার হয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিনের ৭০ তম জন্মদিনের পরদিন ৮ অক্টোবর সকালে সেতুটিতে বোমা হামলা চালানো হয়। ইউক্রেন কখনো এই হামলার দায় স্বীকার করেনি। রাশিয়ার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থা দাবি করেছিল, ইউক্রেনের সামরিক গোয়েন্দা সংস্থার নির্দেশনা অনুযায়ী এই হামলা চালানো হয়।

সিএনএনের খবরে বলা হয়েছে, সোমবার সেতু পরিদর্শনে যান পুতিন। নিজেই একটি মার্সিডিজ চালিয়ে সেতু পার হন। পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত হওয়ার পর সেতুটির মেরামতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গেও কথা বলেন পুতিন। সেতুটির আনুষ্ঠানিক নাম কার্চ ব্রিজ হলেও ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার সংযোগ স্থাপন করায় এটি ক্রিমিয়া সেতু নামেও পরিচিত।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের প্রকাশিত ছবিতে পুতিনকে সেতুর ওপর দাঁড়িয়ে কথা বলতে দেখা গেছে। একটি ভিডিওতে পুতিনকে সেতুতে হাঁটতেও দেখা গেছে।

ইউক্রেনে রুশ বাহিনীর রশদ সরবরাহের প্রধান পথ হিসেবে কার্চ প্রণালির ওপর দিয়ে এ সেতুটি ব্যবহার করে আসছিল মস্কো। সাগরের ওপর ১৯ কিলোমিটারের সড়ক ও রেল সেতুটিকে রাশিয়ার অবকাঠামো শক্তিমত্তার প্রদর্শনী হিসেবে দেখা হয়। ২০১৮ সালে পুতিন নিজে সেতুটির উদ্বোধন করেছিলেন। সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর