১৯ মার্চ, ২০২৩ ০৬:১৮

ইমরান খানের বাড়ি থেকে গুলি, পেট্রোল বোমা উদ্ধারের দাবি পুলিশের

অনলাইন ডেস্ক

ইমরান খানের বাড়ি থেকে গুলি, পেট্রোল বোমা উদ্ধারের দাবি পুলিশের

ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালায় পুলিশ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার সকালে ইমরান খান ইসলামাবাদ জেলা ও দায়রা জজ আদালতে তার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার শুনানিতে অংশ নিতে লাহোরের জামান পার্ক বাসভবন থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা দেওয়ার পর পুলিশ বাড়িতে ঢোকে।

ইমরান খানের বিরুদ্ধে এই মামলাটি ‘তোষাখানা মামলা’ হিসেবে পরিচিত। অভিযানে পিটিআইয়ের অন্তত ২০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। পরে পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেল (আইজি) উসমান আনোয়ার বলেন, ইমরান খানের বাড়িতে গুলি ও পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে। অভিযানের পর লাহোরে এক সংবাদ সম্মেলনে তিনি পেট্রোল বোমা দেখিয়ে বলেন এগুলো ইমরান খানের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। এর বাইরেও গুলি উদ্ধার করার কথা দাবি করেন তিনি।

ইমরান খানের বাড়িতে বাঙ্কার থাকার কথা দাবি করে তিনি বলেন, ওই বাঙ্কারে বালির বস্তা পাওয়া গেছে। পেট্রোল বোমা তৈরি করা হতো, ইমরান খানের বাড়ির পাশে এমন একটি জায়গার সন্ধান পাওয়ার কথাও দাবি করেন তিনি।

তোশাখানা মামলায় এর আগে ইমরানকে গ্রেফতারে গিয়ে হামলার মুখে পড়েছিল পুলিশ। ওই হামলার তদন্তের জন্য গতকাল লাহোর হাইকোর্ট পুলিশ প্রধানের আবেদনের পরিপ্রেক্ষিতে ইমরান খানের বাড়িতে তল্লাশির অনুমতি দেন।

ইমরানের বাড়ি থেকে পিটিআই কর্মীরা কীভাবে পুলিশের বিরুদ্ধে পেট্রোল বোমা ব্যবহার করেছিল সংবাদ সম্মেলনে ব্যাখ্যা দেন আইজি আনোয়ার।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর