২ জুন, ২০২৩ ২২:৫০

ভারতে দুই ট্রেনের সংঘর্ষ: নিহত বেড়ে ২০৭, আহত ৯ শতাধিক

দীপক দেবনাথ, কলকাতা

ভারতে দুই ট্রেনের সংঘর্ষ: নিহত বেড়ে ২০৭, আহত ৯ শতাধিক

সংগৃহীত ছবি

ভারতের উড়িষ্যা রাজ্যের বালেশ্বরের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৭ জন, আহতের সংখ্যা প্রায় ৯ শতাধিক। শনিবার (৩ জুন) ভোরে উড়িষ্যার মুখ্য সচিব প্রদীপ জেনা ট্যুইট করে এই তথ্য জানিয়েছেন। এর আগে শুক্রবার (২ জুন) স্থানীয় সময় রাত ৭ টা ২০ মিনিটে বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার স্টেশন এলাকায় ঘটে এই দুর্ঘটনা।

খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় দুপুর ৩টা ১৫ মিনিটের দিকে কলকাতার শালিমার স্টেশন থেকে তামিলনাড়ু রাজ্যের রাজধানী চেন্নাইয়ের উদ্দেশে কলকাতার শালিমার স্টেশন থেকে ছেড়ে যায় ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। তারপর পশ্চিম মেদিনীপুর জেলা পার হয়ে সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছায় বালেশ্বরে। তার আরও এক ঘণ্টা ২০ মিনিট পর বাহাঙ্গা বাজারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার ট্রেনটি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

ভারতের কেন্দ্রীয় রেল দপ্তরের দক্ষিণপূর্ব শাখার শীর্ষ জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘বালেশ্বরের কাছে করমণ্ডল এক্সপ্রেসে কিছু একটা হয়েছে। আমরা কোনোভাবে এখনও কিছু জানতে পারিনি। জানার চেষ্টা করছি।’

দুর্ঘটানার পর ঘটনাস্থলে পৌঁছেছে প্রায় ৫০টি অ্যাম্বুলেন্স। তবে হতাহতের সংখ্যা এত বেশি যে সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে সেগুলো। ওড়িষা রাজ্য প্রশাসনের শীর্ষ সচিব প্রদীপ জেনা এক টুইটবার্তায় জানিয়েছেন, আহতদের হাসপাতালে নিয়ে আসতে বিশেষ বাসের ব্যবস্থা করছে রাজ্য প্রশাসন।

টাইমস অব ইন্ডিয়ার খবর বলছে, উল্টে যাওয়া বগিগুলোতে অনেক যাত্রী আটকা পড়েছিল। একটি মালবাহী ট্রেনের সাথে করমণ্ডল এক্সপ্রেসের ধাক্কা লাগলে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় উদ্ধারকাজ পরিচালনা করছে ভারতীয় দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের শতাধিক কর্মী। ওড়িশার মুখ্যমন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি দুঃখ প্রকাশ করে উদ্ধারকারী দল পাঠানোর ঘোষণা দিয়েছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর