৮ জুন, ২০২৩ ১৯:২৮

নতুন রাজনৈতিক দল সামনে আনল ইমরান খানের পক্ষত্যাগীরা

অনলাইন ডেস্ক

নতুন রাজনৈতিক দল সামনে আনল ইমরান খানের পক্ষত্যাগীরা

নতুন রাজনৈতিক দলের ঘোষণা দেন জাহাঙ্গীর তারিন (মধ্যখানে)

ইমরান খানের সাবেক ঘনিষ্ঠ সহযোগী জাহাঙ্গীর তারিন নতুন রাজনৈতিক দল সামনে নিয়ে এসেছেন। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। এ সময় তার পাশে উপস্থিত  ছিলেন ইমরান খানের দলের সাবেক কয়েকজন নেতা। 

গত  ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানকে গ্রেফতার করা হয়। এরপর পিটিআই নেতাকর্মীরা পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ করে। একজন ঊর্ধ্বতন সেনা কর্মকর্তার বাসভবনে হামলা চালানো হয়।

এই ঘটনার পর ইমরান খানের দলের ওপর নজিরবিহীন দমন-পীড়ন শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। ১৫ হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। তিন ডজনের বেশি সিনিয়র নেতা গ্রেফতারের পর মুক্তি পেয়ে ইমরান খানের সঙ্গে রাজনীতি না করার ঘোষণা দেন। এখন তারা নতুন রাজনৈতিক দল সামনে আনল।

ডনের খবর অনুসারে, জাহাঙ্গীর তারিনের ঘোষিত রাজনৈতিক দলের নাম ইসতেহকাম-ই পাকিস্তান পার্টি। নতুন দল আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিটিআিইয়ের সাবেক নেতা আলিম খান, ইমরান ইসমাইল, তানভীর ইলিয়াস প্রমুখ।

ইমরান খান সেনাবাহিনীর বিরুদ্ধে তার দল ভাঙার অভিযোগ তুলেছেন। তিনি বলেছেন, তিনি যাতে আগামী নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আসতে না পারেন, সেজন্য সেনাবাহিনী ব্যাপক উদ্যোগ নিয়েছে। দলের নেতাদের রাজনীতি ত্যাগের ঘোষণা দিতে বাধ্য করা হচ্ছে।  

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর