১১ ডিসেম্বর, ২০২৩ ১২:৪১

আলোচনা ছাড়া জিম্মি মুক্ত করতে ব্যর্থ হবে ইসরায়েল : হামাস

অনলাইন ডেস্ক

আলোচনা ছাড়া জিম্মি মুক্ত করতে ব্যর্থ হবে ইসরায়েল : হামাস

হামাসের মুখপাত্র আবু ওবায়দা

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল কাসেম ব্রিগেড ইসরাইলকে চ্যালেঞ্জ দিয়ে বলেছে, তারা আলোচনা ছাড়া কোনো বন্দীকে মু্ক্ত করতে পারবে না। 

কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা রেকর্ড করা এক বার্তায় বলেন, আমরা নেতানিয়াহু, গ্যালান্ট এবং যুদ্ধ মন্ত্রিসভার অন্যান্য সদস্যকে বলেছি, তারা আমাদের সঙ্গে আলোচনা ছাড়া কোনো বন্দীকে ফিরিয়ে নিতে পারবে না। সর্বশেষ এক বন্দীকে মুক্ত করতে গিয়ে তাকে হত্যার ঘটনায় তা আবারো প্রমাণিত হয়েছে।

তিনি সম্প্রতি গাজা উপত্যকায় এক ইসরাইলিকে মুক্ত করার জন্য ইসরায়েলি বিশেষ বাহিনীর চেষ্টার কথা উল্লেখ করেন। আবু ওবায়দা বলেন, আল কাসসাম তাদেরকে চেষ্টাকে ভণ্ডুল করে দিয়েছে, তাদের সামরিক বাহিনীর বেশ ক্ষয়ক্ষতি হয়েছে এবং ওই ঘটনায় ওই বন্দীও নিহত হয়েছে।

আবু ওবায়দা আরো বলেন, গত ১০ দিনে বেইত হানুন থেকে খান ইউনিস পর্যন্ত এলাকায় যোদ্ধারা ১৮০টির বেশি সামরিক যান এপিসি, ট্যাঙ্ক ও বুলডোজার আংশিক বা পুরোপুরি ধ্বংস করেছে। আমাদের যোদ্ধারা শূন্য দূরত্ব থেকে পদাতিক সৈন্যদের আক্রমণ করাসহ বিভিন্ন অভিযান পরিচালনা করেছে। তারা অসংখ্য স্নাইপার হামলা পরিচালনা করেছে, অ্যান্টি-পারসোনাল অস্ত্র ব্যবহার করেছে।

তিনি বলেন, এর ফলে শত্রুদের মধ্যে বিপুল সংখ্যকের মৃত্যু হয়েছে বা তারা আহত হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর