৩ জানুয়ারি, ২০২৪ ১৯:১৬

গাজায় ব্যর্থ হয়ে গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে ইসরায়েল : ইরান

অনলাইন ডেস্ক

গাজায় ব্যর্থ হয়ে গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে ইসরায়েল : ইরান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ইরান বলছে, হামাসের উপপ্রধান সালেহ আল-আরুরিকে হত্যার ঘটনা প্রমাণ করে, গাজায় ইসরায়েলের যুদ্ধ পুরোপুরি ব্যর্থ।

ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান এক বিবৃতিতে বলেন, অন্যান্য দেশের জন্যও ইসরায়েলের অশুভ কর্মকাণ্ড শান্তি ও নিরাপত্তার জন্য সত্যিকারের হুমকি এবং এ অঞ্চলের দেশগুলোর নিরাপত্তার জন্য মারাত্মক হুমকি।

তিনি বলেন, আল-আরুরির হত্যাকাণ্ড প্রমাণ করে, ইসরায়েল ‘গাজায় যুদ্ধাপরাধ, গণহত্যা এবং ধ্বংসের কয়েক সপ্তাহ পরেও তার কোনো লক্ষ্য অর্জন করতে পারেনি’।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেন, আল-আরুরির হত্যাকাণ্ড নিঃসন্দেহে কেবল ফিলিস্তিনে নয়, এই অঞ্চলে এবং বিশ্বব্যাপী সকল স্বাধীনতাকামীদের মধ্যে ইহুদিবাদী দখলদারদের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রতিরোধের শিরা এবং অনুপ্রেরণায় আরেকটি উত্থান ঘটাবে।

এদিকে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সালেহ আল-আরুরিকে ইসরায়েলের হত্যার নিন্দা জানিয়েছেন। এই ঘটনাকে তিনি ইসরায়েলি ‘অপরাধ’ বলে বর্ণনা করেছেন।

রাইসি বলেন, আল-আরুরি একজন বিশিষ্ট যোদ্ধা ছিলেন যিনি তার জনগণের অধিকার রক্ষা করেছিলেন।

গত মাসে ইরান ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বলেছিল, সিরিয়ায় বিমান হামলায় নিহত ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) জ্যেষ্ঠ কমান্ডার রাজি মুসাভির হত্যার প্রতিশোধ নিতে তারা ‘সরাসরি’ পদক্ষেপ নেবে।

আইআরজিসির মুখপাত্র রামেজান শরিফ গত সপ্তাহে বলেছিলেন, ‘মুসাভি হত্যার বিষয়ে আমাদের প্রতিক্রিয়া হবে প্রত্যক্ষ পদক্ষেপের পাশাপাশি প্রতিরোধের অক্ষের নেতৃত্বে অন্যদের কাছ থেকেও।’

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর