২ মার্চ, ২০২৪ ১৬:১৫
পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন

জারদারির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন কে?

অনলাইন ডেস্ক

জারদারির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন কে?

প্রেসিডেন্ট পদে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারির বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন পশতুনখোয়া মিলি আওয়ামী পার্টি (পিকেএমএপি) প্রধান মাহমুদ খান আচাকজাই। তাকে মনোনয়ন দিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত সুন্নি ইত্তেহাদ কাউন্সিল (এসআইসি)।

আজ শনিবার এই ঘোষণা দেয় পিটিআই। 

পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গহর খান রাষ্ট্রপতি নির্বাচনে আচাকজাইয়ের মনোনয়নের ব্যাপারে নিশ্চিত করেছেন। আচাকজাই বেলুচিস্তানের কিলা আবদুল্লাহ-কাম-চামানের এনএ-২৬৬ আসন থেকে জাতীয় পরিষদের আসনে জয়ী হয়েছেন।

পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান বিভিন্ন মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে বন্দী। তিনি নিজ দলের আইনপ্রণেতাদের প্রবীণ এই রাজনীতিবিদকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

গতকাল শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাকিস্তানের রাষ্ট্রপতি নির্বাচন ৯ মার্চ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য আজ শনিবার দুপুর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে । মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হবে ৪ মার্চ। কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে- ৫ মার্চের মধ্যে তা করতে পারবেন। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ৬ মার্চ। এরপর ৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর