১৫ মে, ২০২৪ ১০:২০

গাড়ি-বাড়ি নেই, হলফনামায় আরও যা যা উল্লেখ করলেন মোদী

অনলাইন ডেস্ক

গাড়ি-বাড়ি নেই, হলফনামায় আরও যা যা উল্লেখ করলেন মোদী

নরেন্দ্র মোদী (ফাইল ছবি)

ভারতে চলছে লোকসভা নির্বাচন। দেশটির উত্তর প্রদেশের বারণসিতে নিজের মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হলফনামায় সম্পত্তির হিসাব দিয়েছেন তিনি। এতে দেখা গেছে, মোদীর তিন কোটি রুপির সামান্য বেশি সম্পত্তি রয়েছে, তবে নেই কোনও গাড়ি কিংবা বাড়ি।

হলফনামায় মোদী মোট তিন কোটি দুই লাখ রুপি মূল্যের সম্পত্তির হিসাব দিয়েছেন। এর মধ্যে স্থায়ী আমানত হিসেবে দেখিয়েছেন দুই কোটি ৮৬ লাখ রুপি। এই অর্থ স্টেট ব্যাংক অব ইন্ডিয়ায় আমানত রয়েছে। বর্তমানে তার হাতে নগদ অর্থ রয়েছে ৫২ হাজার ৯২০ রুপি। তাছাড়া আরও দু’টি ব্যাংক অ্যাকাউন্টে তার ৮০ হাজার ৩০৪ রুপি রয়েছে।

তাছাড়া ন্যাশনাল স্যাভিংস সার্টিফিকেটে ৯ লাখ ১২ হাজার রুপি বিনিয়োগ রয়েছে ভারতের প্রধানমন্ত্রী মোদীর। পাশাপাশি ২ লাখ ৬৮ হাজার রুপি মূল্যের চারটি সোনার আংটি রয়েছে তার।

হলফনামার তথ্যানুযায়ী, ২০১৮-১৯ অর্থবছরে তার আয় ছিল ১১ লাখ ১৪ হাজার রুপি। কিন্তু ২০২২-২৩ অর্থবছরে তা বেড়ে ২৩ লাখ ৫৬ হাজার রুপি হয়েছে।

মোদী ১৯৭৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ১৯৮৩ সালে গুজরাট বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তার বিরুদ্ধে কোনও বিচারাধীন ফৌজদারি মামলা নেই বলেও উল্লেখ করেছেন। সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর