Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ জুলাই, ২০১৯ ০০:২৭

সংক্ষপে

সংক্ষপে

পাকিস্তানে দুটি ট্রেনের সংঘর্ষে নিহত ১৪

পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষে অন্তত ১৪ জন নিহত ও ৭৯ জন আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল সকালে পাঞ্জাবের রহিম ইয়ার খান ঈজলার সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে ঘটনাটি ঘটেছে। প্রাথমিক প্রতিবেদনের বরাতে কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল চেঞ্জের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং হতাহতের ঘটনা ঘটে।

 

রাশিয়ায় বিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ আগুন

রাশিয়ার রাজধানী মস্কোর একটি বিদ্যুৎ উৎপাদন  কেন্দ্রে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল সকালের দিকের এই অগ্নিকা-ে এখন পর্যন্ত ৯ জনের আহত হওয়ার তথ্য পাওয়া গেছে। দেশটির জ্বালানিবিষয়ক মন্ত্রীর বরাত দিয়ে রুশ গণমাধ্যমের খবরে এসব তথ্য জানানো হয়েছে।

রুশ সংবাদমাধ্যম আরআইএ স্থানীয় এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বলছে, মিতিশিচির আকাশে ৫০ মিটার ওপওে ধোঁয়া উড়েছে। দেশটির জরুরি সার্ভিস তাপবিদ্যুৎ কেন্দ্রের এই আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ঘটনাস্থলে অন্তত দেড়শ ফায়ার সার্ভিসের কর্মী মোতায়েন করেছে।

 

পাচার দলের বোমায়...

বাংলাদেশের গবাদিপশু পাচারকারী দলের ছোড়া বোমার আঘাতে গুরুতর আহত হয়েছে ভারতে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এক জওয়ান। তার হাত কেটে বাদ দেওয়া হয়েছে। বোমার টুকরো বিদ্ধ হয়েছে তার ফুসফুস, যকৃত এবং পেটে। মৃত্যুর সঙ্গে এখন হাসপাতালে লড়াই করছেন তিনি। ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে তীব্র ক্ষোভ জানিয়েছে বিএসএফ। ভারত-বাংলাদেশ সীমান্তের দক্ষিণবঙ্গ এলাকায় জারি করা হয়েছে অতিরিক্ত সতর্কতা। 

-কলকাতা প্রতিনিধি


আপনার মন্তব্য