শিরোনাম
প্রকাশ : শনিবার, ১০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ এপ্রিল, ২০২১ ২৩:৪৫

উত্তেজনার চতুর্থ দফার ভোট আজ

পশ্চিমবঙ্গ নির্বাচন

কলকাতা প্রতিনিধি

উত্তেজনার চতুর্থ দফার ভোট আজ
Google News

পশ্চিমবঙ্গে চলমান বিধানসভার নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ আজ। এই দফায় পাঁচ জেলার ৪৪ আসনে ভোট নেওয়া হবে। এর মধ্যে দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় ১১ টি, হুগলি জেলায় ১০ টি, হাওড়ায় ৯ টি, আলিপুরদুয়ার জেলায় ৯ টি ও কোচবিহার জেলার ৫ টি কেন্দ্রে ভোট নেওয়া হবে।  সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত ভোট নেওয়া হবে।

গতকাল ছিল কেন্দ্রগুলিতে নির্বাচনী প্রচারণার শেষ দিন। প্রচারণায় তারকা  ক্যাম্পেনারদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে তৃণমূল নেত্রী মমতা ব্যনার্জি, বিজেপি সভাপতি জে পি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অভিনেত্রী জয়া বচ্চন প্রমুখ।

এই পর্বে একাধিক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারণ হতে চলেছে। এরমধ্যে যেমন রয়েছেন রাজ্যের বর্তমান ও সাবেক মন্ত্রীরা, তেমনি রয়েছেন বিভিন্ন পেশার সেলিব্রেটিরাও।

এদের মধ্যে অন্যতম বেহালা পশ্চিম কেন্দ্রে তৃণমূলের প্রার্থী রাজ্যের উচ্চশিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জি, টালিগঞ্জে রাজ্যের ক্রিড়া ও যুব কল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস, কোচবিহারের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, হাওড়ায় অরূপ রায়। বিজেপির তিন সংসদ সদস্য এবারের বিধানসভার নির্বাচনে প্রার্থী হয়েছেন। এরা হলেন টালিগঞ্জ কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয়, চুঁচুড়া কেন্দ্রে লোকসভা সদস্য লকেট চট্টোপাধ্যায়, কোচবিহারের দিনহাটা কেন্দ্রে লোকসভা সদস্য নিশীথ প্রমাণিক। হাওড়ার শিবপুর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সাবেক ক্রিকেটার মনোজ তিওয়ারি, বেহালা পশ্চিম কেন্দ্রে বিজেপির প্রার্থী অভিনেত্রী শ্রাবন্তী চ্যটার্জি, হুগলির উত্তরপাড়া কেন্দ্রে তৃণমূলের প্রার্থী অভিনেতা কাঞ্চন মল্লিক, চন্ডীতলা কেন্দ্রে বিজেপির প্রার্থী অভিনেতা যশ দাশগুপ্ত। পশ্চিমবঙ্গে ২৯৪ টি আসনের জন্য আট দফায় ভোট নেওয়া হচ্ছে। প্রথম দফার ভোট গহণ হয় গত ২৭ মার্চ। শেষ দফার ভোটগ্রহণ আগামী ২৯ এপ্রিল।  ইতিমধ্যেই অসমে তিন দফায় এবং কেরল, তামিলনাড়- ও পডুচেরিতে নির্বাচন শেষ হয়েছে। প্রতিটি রাজ্যেই গণনা আগামী ২ মে।

এই বিভাগের আরও খবর