শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২ জুলাই, ২০২১ ২৩:২৫

প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মোচন করলেন দুই ছেলে

প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মোচন করলেন দুই ছেলে
মায়ের জন্মদিন উপলক্ষে দূরত্ব ঘুচল দুই ভাই প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির। বৃহস্পতিবার ছিল প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মদিন। সে উপলক্ষে লন্ডনের কেনসিংটন প্যালেসের সানকেন গার্ডেনে একটি ব্রোঞ্জের মূর্তির উদ্বোধন করা হয় -এএফপি
Google News

প্রিন্সেস ডায়ানা। গত পরশু ছিল তার ৬০তম জন্মদিন। এ জন্মদিন উপলক্ষে একটি মূর্তি উন্মোচন করা হয় গতকাল। তাতে যোগ দেন ডায়ানার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও হ্যারি। লন্ডনে হাইড পার্কের পাশে অবস্থিত সানকেন গার্ডেনে এ মূর্তি উন্মোচন করা হয়। অনুষ্ঠানে মায়ের স্মৃতিকে বাঁচিয়ে রাখার জন্য বিশ্বব্যাপী সব মানুষকে ধন্যবাদও জানান তারা। অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে হাসতে এবং কথা বলতে দেখা যায় দুই ভাইকে। গত এপ্রিলে ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের পর এই প্রথম হ্যারি ও উইলিয়াম একসঙ্গে কোনো অনুষ্ঠানে উপস্থিত হলেন। মা ডায়ানার স্মরণে তারা বলেন, তার ভালোবাসা, শক্তি, বৈশিষ্ট্য আমাদের মনে আছে। তার গুণাবলি দিয়ে তিনি বিশ্বজুড়ে কল্যাণের শক্তিতে পরিণত হয়েছিলেন। অগণিত মানুষের জীবন বদলে দিয়েছিলেন তিনি। প্রতিদিনই আমাদের মনে হয় তিনি এখনো আমাদের সঙ্গে আছেন।

নতুন উন্মোচন করা মূর্তি মায়ের জীবন ও উত্তরাধিকারের প্রতীক হয়ে থাকবে বলে আশা প্রকাশ করেন উইলিয়াম ও হ্যারি।

গত বছর রাজদায়িত্ব ছেড়ে দেওয়ার পর প্রিন্স উইলিয়ামের সঙ্গে জটিলতার ইঙ্গিত দিয়েছিলেন প্রিন্স হ্যারি। মার্চে অপরাহ উইনফ্রেকে দেওয়া এক সাক্ষাৎকারে হ্যারি বলেছিলেন, তাদের দুই ভাইয়ের রাস্তা আলাদা। স্ত্রী এবং দুই সন্তান নিয়ে যুক্তরাষ্ট্রে বাস করেন প্রিন্স হ্যারি। বৃহস্পতিবার ডায়ানার মূর্তি উন্মোচন অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে কোয়ারেন্টাইন শেষ করার জন্য গত সপ্তাহেই যুক্তরাজ্যে পৌঁছান তিনি। মূর্তি উন্মোচন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডায়ানার ভাই-বোনেরা। ১৯৯৭ সালের আগস্টে ফ্রান্সের প্যারিসে এক গাড়ি দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়ানা। উইলিয়ামের ১৫ আর হ্যারির বয়স ছিল ১২ বছর। ২০১৭ সালে মায়ের মূর্তি নির্মাণের ঘোষণা দেন দুই ভাই। গতকালই দর্শনার্থীদের জন্য তা খুলে দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর