Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ২১:৫৮
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ২২:১৩

বিজেপির নির্বাচনী প্রচারণার গান গেয়ে বিপাকে বাবুল সুপ্রিয়

দীপক দেবনাথ, কলকাতা

বিজেপির নির্বাচনী প্রচারণার গান গেয়ে বিপাকে বাবুল সুপ্রিয়

ভারতের আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষ্যে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির জন্য থিম সং রেকর্ড করেছেন কেন্দ্রীয় ভারীশিল্প প্রতিমন্ত্রী ও আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। মুম্বাইয়ের একটি স্টুডিওতে নিজের গলায় গান রেকর্ড করেন তিনি। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিরোধীদের বিভিন্ন স্লোগানকে একত্রিত করে গানের কথা লিখেছেন অমিত চক্রবর্তী নামে এক ব্যক্তি। আর তাতে সুর ও কণ্ঠ দিয়েছেন বাবুল। মঙ্গলবারই এই গানটির একটি ভিডিও প্রকাশ করেন তিনি। 

২০১১ সালে রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর গত আট বছরে রাজ্যটিতে ঘটে যাওয়া নানা ঘটনাই তুলে ধরা হয়েছে গানের মধ্যে দিয়ে। প্রচারমূলক গানটিকে জনপ্রিয় করার তাগিদেই সহজ সুরের রাস্তায় হেঁটেছেন ‘কহো না প্যায়ার হ্যায়’ গানের গায়ক বাবুল সুপ্রিয়। গানের ভিডিওটিতে বাবুলকে গাইতে শোনা গেছে ‘ফুঁটবে এবার পদ্ম ফুল, বাংলা ছাড়ো তৃণমূল...এই তৃণমূল আর না, আর না, আর না।’ অর্থাৎ তৃণমূলের শাসনকালে এ রাজ্যে ঘটা ‘অন্যায়’গুলির জন্য ফের তাদেরকে ভোট দেওয়া উচিত নয় বলেই বাবুল তার গানের মধ্যে দিয়ে বার্তা দিয়েছেন। আর এরপরই শুরু হয়েছে বিতর্ক। 

অভিযোগ ওই গানের মধ্যে দিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি ও তৃণমূল কংগ্রেসের সম্মানহানি হয়েছে। তৃণমূল প্রভাবিত ছাত্র সংগঠন পশ্চিম বর্ধমান স্টুডেন্ট লাইব্রেরি কো-অর্ডিনেশন কমিটি-এর পক্ষ থেকে আসানসোল দক্ষিণ থানায় বাবুল-এর বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। আর এই অভিযোগের ভিত্তিতে বাবুলকে শোকজ নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন। আগামী ৪৮ ঘন্টাণ্টার মধ্যে এই বিষয়ে বাবুলকে তার অভিমত জানাতে বলা হয়েছে। 

নির্বাচন তফসিল ঘোষণার পরই ভারত জুড়ে চালু হয়েছে নির্বাচনী আচরণবিধি। এই বিধি অনুযায়ী প্রার্থী এবং রাজনৈতিক নেতাদের নির্বাচন সম্পর্কিত কোনো ভিডিও, ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করার আগে নির্বাচন কমিশন থেকে অনুমতি নেওয়া দরকার। কিন্তু বাবুল সেই বিধি লঙ্ঘন করেছেন বলেই অভিযোগ। 

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য