Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ২২:১২

মমতার এলাকাতেই ফুটছে ‘পদ্ম’ ফুল!

দীপক দেবনাথ, কলকাতা:

মমতার এলাকাতেই ফুটছে ‘পদ্ম’ ফুল!

একটা সময় এখানকার দেওয়াল থাকত বামদের দখলে। কিন্তু গত প্রায় এক দশক ধরে সেই জায়গা নিয়েছে ঘাসফুল। আর এবার সেই জায়গায় ‘পদ্ম’ ফুল ফুটতে দেখছে এলাকার মানুষ।

দক্ষিণ কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রিট-পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা রাজ্যটির ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা ব্যানার্জির বাড়ির উল্টোদিকের একাধিক দেওয়ালে এখন বিজেপির প্রতীক চিহ্ন ‘পদ্ম’ ফুলের রমরমা।

কয়েক দিন আগেই ভারতে লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এর পরপরই রাজ্যের ৪২ টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা দিয়েছে তৃণমূল। এরপরই দলের কর্মীরাও বিপুল উৎসাহ নিয়ে দেওয়াল লিখনে নেমে পড়েছেন।

কিন্তু বিজেপির পক্ষ থেকে এখনও প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি। তবে তাতে দমে নেই গেরুয়া শিবিরের লোকজন। প্রার্থীর নামের জায়গাটুকু খালি রেখেই দেওয়ালে পড়ছে নতুন রঙ-তুলি।

মুখ্যমন্ত্রীর নিজের এলাকাতেই দেখা গেছে দেওয়াল লিখনে এগিয়ে রয়েছে পদ্ম শিবির। মমতার টালির বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বেই বাসিন্দাদের অনুমতিতেই একের পর এক দেওয়ালে ফুটে উঠছে পদ্ম ফুল। বিজেপির প্রতীক চিহ্ন এঁকে তার পাশেই লিখে দেওয়া হচ্ছে ‘এই চিহ্নে ভোট দিন’ এবং ‘নমো এগেইন’ (আবার মোদি সরকার)।

বিজেপির কলকাতা জেলা সহ-সভাপতি ইন্দ্রজিৎ খটিক বলেন, ‘আমাদের দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এ রাজ্য থেকে ২২ টি আসন জেতার লক্ষ্যমাত্রা স্থির করে দিয়েছেন। সেই লক্ষ্যমাত্রা পূরণে বিজেপি কর্মীরা যার যার নিজের বুথ অঞ্চল আঁকড়ে থাকবেন।’ এমনকি তিনি তার নিজের এলাকাতেও অনেক আগে থাকতেই পদ্ম আঁকতে শুরু করেছেন।

দলের পক্ষ থেকে প্রার্থী তালিকা প্রকাশের আগেই কেন দেওয়ালে প্রচারণা করা হচ্ছে সে ব্যাপারে ইন্দ্রজিত বলেন, আসলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই আমাদের প্রতিটি আসনে প্রার্থী। মানুষ মোদির কাজ দেখেই তাকে ভোট দেবেন। সেখানে আলাদাভাবে কে প্রার্থী হচ্ছেন তার কোন গুরুত্ব নেই।

 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য