২৬ মে, ২০১৯ ১৪:১৫

তৃণমূলে পরিবর্তন, সংগঠনের দায়িত্বে পরাজিত প্রার্থীরা

অনলাইন ডেস্ক

তৃণমূলে পরিবর্তন, সংগঠনের দায়িত্বে পরাজিত প্রার্থীরা

ফাইল ছবি

ভারতের লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে তিনি প্রকাশ্যে আসেননি। অবশেষে এলেন গতকাল শনিবার। দলের কোর কমিটির বৈঠক শেষে কার্যত বোমা ফাটালেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

তিনি জানান, 'উন্নয়নের কোনো দাম নেই। শেষ পাঁচ মাস ক্ষমতাহীন মুখ্যমন্ত্রী ছিলাম আমি। এই মুখ্যমন্ত্রীত্ব আমি চালাতে চাইনি, পদত্যাগ করতে চাইছিলাম।' এরপরই তিনি জানিয়ে দেন, দল তাকে এই সিদ্ধান্ত নিতে দেয়নি। 

তিনি বলেন, 'দলই চায়নি, আমি পদত্যাগ করি।' তবে এদিন বিজেপিকে অভিনন্দন জানিয়ে বলেন, 'যে টাকা ব্যবহার করেছে বিজেপি, যে কোনো কেলেঙ্কারিকে হার মানিয়ে দেবে।' শুধু তাই নয়, এদিন ভোটের সাফল্যের জন্যে ইভিএম প্রোগ্রামিং, বিদেশি হাতের কথাও তুলেছেন মমতা। 

সেই সঙ্গে তিনি বলেন, 'ইলেকশন কমিশন ওদের হয়ে কাজ করেছে, কোনো অভিযোগের ব্যবস্থা নেয়নি। সরকারি কর্মকর্তাদের দিয়ে টাকা বিলিয়েছে। সেজন্যেই আমার সকল কর্মকর্তাদের সরিয়ে দিয়েছে। সিআরপিএফ, বিএসএফ সবাইকেই ব্যবহার করা হয়েছে।' 

এদিন দলের সাংগঠনিক স্তরেও বেশকিছু পরিবর্তন করেন তৃণমূলনেত্রী। মূলত পরাজিত প্রার্থীদের সংগঠনের দায়িত্বে আনেন তিনি। মমতা বলেন, 'সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে জিতেছে বিজেপি। আমি সেটা করতে পারব না। আমার কাছে হিন্দু-মুসলিম-খ্রিস্টান সকলেই সমান।' 

 

বিডি-প্রতিদিন/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর