শিরোনাম
প্রকাশ : ১২ জানুয়ারি, ২০২০ ০৭:৫৯

কলকাতায় উপ-হাইকমিশনে 'সোনার বাংলা আর্ট-ক্যাম্প’ শুরু

কলকাতা প্রতিনিধি:

কলকাতায় উপ-হাইকমিশনে 'সোনার বাংলা আর্ট-ক্যাম্প’ শুরু

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশন প্রাঙ্গণে ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’ শুরু হয়েছে। 

শনিবার থেকে দুই দিনব্যাপী (১১-১২ জানুয়ারি) এই আর্ট-ক্যাম্পে অঙ্কিত চিত্রকর্ম নিয়ে বাংলাদেশ উপ-হাইকমিশনের ‘বাংলাদেশ গ্যালারী’-তে রবিবার বিকেল ৫ টায় একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধন হবে। ১৩-১৭ জানুয়ারি প্রতিদিন বিকেল ৩.৩০ থেকে রাত ৮ টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে এই একটি প্রদর্শনী।  

এদিন উপ-হাইকমিশনার তৌফিক হাসানের শুভেচ্ছা বক্তব্যের পর বরেণ্য চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, বাঙালির গর্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীতে তার স্বপ্নের সোনার বাংলাকে ভিত্তি করে আয়োজিত ‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’ এর গুরুত্ব অত্যধিক এবং আজকে ভারত-বাংলাদেশের শিল্পীদের রং তুলিতে যা ঘটবে একসময় তা ইতিহাস হয়ে থাকবে।

‘সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০’ এ বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা যে চিত্রশিল্পীবৃন্দ ছবি আঁকলেন তাঁরা হলেন, বাংলাদেশের শাহাবুদ্দিন আহমেদ, জামাল আহমেদ, রোকেয়া সুলতানা, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, সৈয়দ হাসান মাহ্মুদ, আতিয়া ইসলাম, কনক চাঁপা চাকমা, আনিসুজ্জামান, শাহজাহান আহমেদ বিকাশ ও দুলাল চন্দ্র গাইন এবং ভারতের গণেশ হালুই, বাদল পাল, ঈশা মোহাম্মদ, শ্যামশ্রী বসু, শুভাপ্রসন্ন, ওয়াসিম কাপুর, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত ও অতিন বসাক।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য