১৭ মে, ২০২১ ২১:১৭

সকালে গ্রেফতার, সন্ধ্যায় জামিন পশ্চিমবঙ্গের দুই মন্ত্রীসহ ৪ নেতার

দীপক দেবনাথ, কলকাতা:

সকালে গ্রেফতার, সন্ধ্যায় জামিন পশ্চিমবঙ্গের দুই মন্ত্রীসহ ৪ নেতার

সকালে গ্রেফতার, আর সন্ধ্যায় জামিন পেলেন নারদা মামলায় গ্রেফতার হওয়া পশ্চিমবঙ্গের দুই মন্ত্রীসহ চার হেভিওয়েট নেতা। সোমবার সকালেই এই মামলায় অভিযুক্ত রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখার্জি ও ফিরহাদ হাকিম, দলের বিধায়ক ও সাবেক মন্ত্রী মদন মিত্র এবং রাজ্যের আরেক সাবেক মন্ত্রী, কলকাতার সাবেক মেয়র ও সাবেক তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এরপর তাদের নিয়ে আসা হয় সিবিআই’এর কার্যালয় নিজাম প্যালেসে। 

কিন্তু গ্রেফতারের পরই দিনভর উত্তাল থাকে রাজ্য-রাজনীতি। নিজাম প্যালেসের বাইরে তৃণমূল কর্মী-সমর্থকদের লাগাতার প্রতিবাদ-বিক্ষোভের কারণে ভার্চুয়াল মাধ্যমেই চার অভিযুক্ত নেতার শুনানি চলে কলকাতার ব্যাঙ্কশাল আদালতে। আদালতে পৌঁছে যান দুই পক্ষের আইনজীবীরা। আদালতে সিবিআই’এর তরফে ১৪ দিনের জেল রিমান্ডের আবেদন করা হয়। কিন্তু দুই পক্ষের বক্তব্য শোনার পর সিবিআই’এর আর্জি খারিজ করে চারজনেরই জামিন মঞ্জুর করেন আদালতের বিচারপতি অনুপম মুখার্জি। 

আদালত সূত্রে খবর, এক্ষেত্রে অভিযুক্ত চারজনের প্রত্যেককেই ব্যক্তিগত ৫০ হাজার রুপির বন্ডে জামিন দেওয়া হয়। এদিকে এই রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতের দ্বারস্থ হতে পারে সিবিআই। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর