১৬ জুন, ২০২১ ১১:৫৯

ফের আলোচনার জন্ম দিলেন বৈশাখী, শোভনের সঙ্গে জীবনের নতুন অধ্যায় শুরু!

অনলাইন ডেস্ক

ফের আলোচনার জন্ম দিলেন বৈশাখী, শোভনের সঙ্গে জীবনের নতুন অধ্যায় শুরু!

সংগৃহীত ছবি

এক ছাদের নীচে থিতু হয়েছেন অনেক আগেই। তবে ‘যুগল’ হিসেবে একসঙ্গে যাত্রা শুরু করলেন এতদিনে। শুধু জীবন নয়, নিজের নামের সঙ্গেও শোভন ব্যানার্জি জুড়ে নিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ফেসবুক প্রোফাইলে ‘বৈশাখী বন্দ্যোপাধ্যায়’ থেকে ‘বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়’ হলেন তিনি। সেটাই তার নিজের এবং নিজেদের নতুন পরিচয়। বাস্তবে শোভনের সঙ্গে তার স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের বিবাহবিচ্ছেদের মামলা এখনও চলছে। তাই শোভনকে নিয়ে নতুন যাত্রার সূচনা নেটমাধ্যমেই করেছেন বৈশাখী। 

বুধবার ভোররাতে ফেসবুকে নিজের নামের সঙ্গে শোভনের নাম জুড়ে নেন তিনি। স্ট্যাটাসে লেখেন, “আমি থেকে আমাদের যাত্রা শুরু হল।”

রাজনীতির সঙ্গে জড়িত লোকজনের একাংশ বলছে, এ হল ‘খবরে থাকার অপচেষ্টা’। আবার অন্য একাংশের মতে, এ হল ‘প্রেম ও বন্ধুত্বের প্রকাশ’। রসিকজনেরা বলছেন, ‘‘হাজার হোক, বুধবার জামাইষষ্ঠী। শোভনের সঙ্গে নিজের নাম জুড়ে নেওয়ার চেয়ে এর চেয়ে ভাল দিন আর হতে পারত না। যা হয়েছে, ভালই হয়েছে।’’

মতামত যা-ই হোক না কেন, এটা ঘটনা যে, নিজেদের বন্ধুত্বকে আরও একধাপ এগিয়ে নিয়ে গিয়েছেন বৈশাখী। একদা তৃণমূলে ক্ষমতাশালী হলেও শোভন-বৈশাখী বিজেপি-তে যোগ দিয়েছিলেন। কিন্তু বিধানসভা ভোটের আগেই বিজেপি ছেড়ে বেরিয়ে এসেছিলেন তারা। ভোট মেটার পর এখন তাদের তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা চলছে। তা আরও জোরালো হয়েছে সম্প্রতি তারা তৃমমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যাওয়ায়। পার্থের বাড়ি থেকে বেরিয়ে বৈশাখী-শোভন যা বলেছেন, তা-ও যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’।

ইতিমধ্যেই নতুন ভূমিকায় নেটমাধ্যমে দেখা যাচ্ছে তাদের। যেখানে বৈশাখী সাক্ষাৎকার নিচ্ছেন শোভনের। যেখানে নিজেদের রাজনৈতিক অবস্থান তো বটেই, ব্যক্তিগত জীবনের খুঁটিনাটি তথ্যও মেলে ধরছেন সাধারণ মানুষের সামনে।

ঘটনাচক্রে, জনসমক্ষে শোভন-বৈশাখীর সম্পর্কের উত্তরণও লক্ষ্য করা যাচ্ছে। কিছু দিন আগে পর্যন্ত নিজেদের সম্পর্ককে ‘বন্ধুত্ব’ বলেই ব্যাখ্যা করতেন দু’জনে। শোভনকে কখনও ‘শোভনদা’ কখনও আবার ‘শোভনবাবু’ বলে সম্বোধন করতেন বৈশাখী। কিন্তু ফেসবুক আড্ডায় এখন আরও বেশি আন্তরিক বৈশাখী। এখন শোভনকে শুধু ‘শোভন’ অথবা ‘কানন’ (শোভনের ডাকনাম। যে নামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বরাবর শোভনকে ডেকে এসেছেন) বলে ডাকেন তিনি।

প্রসঙ্গত, ফেসবুকে ‘বৈশাখী শোভন ব্যানার্জি’ সম্পর্কে কোনও মন্তব্য করতে চাননি রত্না। যিনি এখন রাজ্যের বিধায়ক। তার সংক্ষিপ্ত বক্তব্য, ‘‘আমি ওদের বিষয়ে আর কোনও মন্তব্য করব না। খবরে থাকতে চেয়ে ওরা এসব কাণ্ড ঘটাচ্ছেন!’’

সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর