২০ মে, ২০২২ ১৯:০৫

বেহালার বাড়ি ছেড়ে মধ্য কলকাতায় আসছেন সৌরভ!

দীপক দেবনাথ, কলকাতা

বেহালার বাড়ি ছেড়ে মধ্য কলকাতায় আসছেন সৌরভ!

দক্ষিণ কলকাতার বেহালার বাড়ি ছেড়ে মধ্য কলকাতার একটি বাংলো-বাড়িতে চলে আসছেন ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক ও দেশটির ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। কলকাতার নিজাম প্যালেসের কাছেই লোয়ার রডেন স্ট্রিটে অবস্থিত গাছপালা দিয়ে ঘেরা একটি বাড়ি কিনেছেন তিনি, আর এবার থেকে সপরিবারে সেখানেই থাকবেন সৌরভ। সেক্ষেত্রে কলকাতা শহরে এই প্রথম নিজের বাড়ি কিনেছেন সৌরভ। 

লোয়ার রডেন স্ট্রিটে ২৩.৬ কাঠা জুড়ে রয়েছে দ্বিতল ওই বাড়িটি, দাম প্রায় ৪০ কোটি রুপির মতো। সব রকমের আধুনিক সুযোগ-সুবিধা রয়েছে ওই বাড়িটিতে, সেই সাথে রয়েছে নিরিবিলি-শান্ত পরিবেশ। 

যৌথ ভাবে লোয়ার রডেন স্ট্রিটের এই বাড়িটির মালিক ছিলেন ব্যবসায়ী অনুপমা বাগড়ি, তার চাচা কেশব দাস বিনানি ও তার পুত্র নিকুঞ্জ বিনানি-তাদের কাছ থেকেই বাড়িটি কিনেছেন সৌরভ। 

মা নিরূপা গাঙ্গুলী, স্ত্রী ডোনা ও কন্যা সানার নামে কেনা হয়েছে ওই বাড়িটি। ভবিষ্যতে হয়তো পুরনো বাড়িটি ভেঙে নতুন করে বাড়িও নির্মাণ করতে পারেন তিনি। রিয়াল এস্টেটের সাথে যুক্ত ব্যক্তিদের অভিমত ২৩ কাটার ওপর ওই বাড়িটিকে ভেঙে লনসহ বিশাল আয়তনের বাংলো করা যেতেই পারে।

কিন্তু কেন বেহালার বীরেন রায় রোডের বাড়ি ছেড়ে লোয়ার রডেন স্ট্রিটে আসতে চাইছেন সৌরভ? মূলত যাতায়াতের সুবিধার জন্যই তার এই ঠিকানা পরিবর্তন বলে জানা গেছে। তবে নতুন ঠিকানায় উঠে এলেও বেহালার বাড়ির সাথেও তাদের নিয়মিত যোগাযোগ থাকবে। 

মূল ধারার ক্রিকেট থেকে এক দশক আগে অবসর নিলেও এখন সমান জনপ্রিয় সৌরভ। কলকাতার বেহালাতেই তার জন্ম ও বেড়ে ওঠা। আর এখান থেকেই ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়কদের একজন হয়ে ওঠেন তিনি। 

বর্তমানে বিসিসিআই’এর সভাপতি, বিভিন্ন স্পোর্টস চ্যানেলে কমেন্ট্রি করা, পণ্যের বিজ্ঞাপন বা রিয়ালিটি শো’এর সঞ্চালনার কাজে তাকে প্রায়ই দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় ঘুরতে হয়। সেক্ষেত্রে বেহালা থেকে কলকাতার এয়ারপোর্ট আসা বা বিভিন্ন জায়গায় মুভ করার ক্ষেত্রে ট্রাফিক জ্যাম কাটিয়ে অনেকটা সময় লেগে যায়। 

এ ব্যাপারে সৌরভের অভিমত, ‘নিজের বাড়ি পেয়ে আমি খুব খুশি। তাছাড়া শহরের কেন্দ্রবিন্দুতে বাস করার একটা আলাদা সুবিধাও আছে। তবে সবচেয়ে কঠিন হল যে জায়গায় আমি ৪৮ বছর ধরে বসবাস করেছি সেই জায়গাটাকে ছেড়ে যেতে হবে।’

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর