১ ফেব্রুয়ারি, ২০২৩ ১০:৫৩

‘পাঠান’ দেখতে ত্রিপুরায় গেলেন বাংলাদেশি সিনেপ্রেমীরা

দীপক দেবনাথ, কলকাতা

‘পাঠান’ দেখতে ত্রিপুরায় গেলেন বাংলাদেশি সিনেপ্রেমীরা

আগরতলায় 'রূপসী' সিনেমা হলে 'পাঠান' দেখতে বাংলাদেশি পরিবার।

আইনি জটিলতা কাটিয়ে শেষ পর্যন্ত শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন-জন আব্রাহাম অভিনীত বলিউড ছবি ‘পাঠান’ বাংলাদেশে মাটিতে মুক্তি পাবে কিনা তা সময়ই বলবে, কিন্তু ততদিন অপেক্ষা করতে রাজি নয় বাংলাদেশি সিনেপ্রেমীরা। 

সেদেশে কোটি কোটি ভক্ত আছে বলিউড বাদশার। তার উপর পাঠান ছবির দৌলতে প্রায় চার বছরের বেশি সময় পর পর্দায় ফিরেছেন শাহরুখ। স্বভাবতই ধৈর্যের বাঁধ ভেঙেছে তাদের। ‘পাঠান’ দেখতে সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে হাজির ভারতের ত্রিপুরায়। 

মঙ্গলবার রাজ্যটির এক শীর্ষস্থানীয় প্রদর্শক একাধিক ছবি পোস্ট করে ব্লকবাস্টার 'পাঠান' দেখতে আসা বাংলাদেশি ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন। 

টুইট করে আগরতলার রূপসী সিনেমা হলের মালিক শতদীপ সাহা লিখেছেন, ‘এটি দারুন ব্যাপার! পাঠান দেখার জন্য বাংলাদেশ থেকে ভারতে এসেছেন সেদেশের ভ্রমণ পিপাসুরা! রূপসী সিনেমা হলে ছবি দেখতে আসার জন্য আপনাদের অনেক ধন্যবাদ।’ 

জানা গেছে তিন দিন আগেই ফিরোজ আহমেদ নামে এক বাংলাদেশি নাগরিক স্ত্রী, সন্তানদের নিয়ে আগরতলা সুসংগত চেকপোস্ট (আইসিপি) দিয়ে ভারতের ত্রিপুরায় প্রবেশ করেন। এরপর আগরতলায় 'রূপসী' সিনেমা হলে 'পাঠান' ছবিটি দেখতে আসেন এবং নিজের ফেসবুক পেজে সিনেমা হলের ভিতরের পারিবারিক ছবি পোস্ট করেন। পরে সেটাই নিজের ফেসবুকে ট্যাগ করেন শতদীপ সাহা। তাতেই বিষয়টি জানা যায়। 

ইতিমধ্যেই দেশে ও বিদেশে অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে 'পাঠান'। ভারতে এখনো পর্যন্ত ৩২৫ কোটির রুপির ব্যবসা করেছে, অন্যদিকে গোটা বিশ্বে ৬২৫ কোটির রুপির ব্যবসা করেছে এই ছবিটি। 

ভারতের উত্তর প্রদেশ, বিহার, দিল্লি, রাজস্থান, কলকাতাসহ একাধিক রাজ্যে দাপিয়ে ব্যবসা করছে এই ছবিটি। প্রায় তিন দশক পর ভারতের জম্মু-কাশ্মীরের সিনেমা হলগুলিতে সিনেমা প্রেমীদের জনজোয়ার। গত ৩২ বছরের রেকর্ড ভেঙে সিনেমা হলগুলিতে ঝুলছে "হাউসফুল" বোর্ড। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর