৮ মার্চ, ২০২৪ ২২:৫২

লোকসভা নির্বাচন: বসিরহাটে বিজেপির প্রার্থী হতে পারেন ক্রিকেটার মোহাম্মদ শামি

দীপক দেবনাথ, কলকাতা

লোকসভা নির্বাচন: বসিরহাটে বিজেপির প্রার্থী হতে পারেন ক্রিকেটার মোহাম্মদ শামি

মোহাম্মদ শামি

ভোটের দিকে তাকিয়ে পশ্চিমবঙ্গে প্রার্থী তালিকায় বড় চমক দিতে চলেছে বিজেপি। মুসলিম অধ্যুষিত পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হতে পারে ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামিকে। এমনটাই জল্পনা ছড়িয়েছে। 

সূত্রের খবর, বিজেপি ইতোমধ্যেই মোহাম্মদ শামির সঙ্গে যোগাযোগ করেছে। তাকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও শামি এখনও কোনো রকম সিদ্ধান্ত নেয়নি বলে জানা গেছে। তবে শামি যদি রাজি হয়, তবে বসিরহাট কেন্দ্রে তাকে প্রার্থী করা হতে পারে। 

মুসলিম অধ্যুষিত বসিরহাট লোকসভা কেন্দ্র আগে ছিল বামেদের দখলে। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে কেন্দ্রটি নিজেদের দখলে রেখেছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে বিপুল ভোটে জয়ী হয়েছিলেন তৃণমূলের প্রার্থী অভিনেত্রী নুসরত জাহান। কিন্তু এই লোকসভার অন্তর্গত সন্দেশখালি নামক জায়গায় নারী নির্যাতনের ঘটনা সামনে আসার পর থেকে এই কেন্দ্রে একবারের জন্যও আসেননি নুসরাত। উল্টে সোশ্যাল মিডিয়ায় ভ্যালেন্টাইন ডে, সিনেমার প্রচার নিয়েই ব্যস্ত ছিলেন তিনি

সন্দেশখালির ঘটনায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ওপর বেশ ক্ষুব্ধ সেখানকার বাসিন্দাদের একাংশ। আর তাকেই কাজে লাগাতে চাইছে বিজেপি। শামিকে প্রার্থী করানোর ব্যাপারে বিজেপির অন্দরেও আলোচনা হয়েছে। দলের অভিমত শামিকে যদি মুসলিম অধ্যুষিত বসিরহাট কেন্দ্রে প্রার্থী করানো হয় তবে সেক্ষেত্রে আখেরে দলেরই লাভ।

শামির জন্ম উত্তরপ্রদেশে হলেও বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলেন এবং এ রাজ্যের হয়েই ঘরোয়া পর্যায়ের ক্রিকেটও খেলে থাকেন তিনি। 

অস্ত্রোপচারের পর বর্তমানে বিশ্রামে রয়েছেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। তার দ্রুত আরজ্ঞ কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। 
গত বছর একদিনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়েছিল ভারত। যদিও গোটা টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন শামি। মূলত তার দক্ষতার উপর ভর করেই ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল ভারত। ৭টি ম্যাচে ২৪টি উইকেট নিয়েছিলেন যার গড় ১০.৭০

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর