শুক্রবার, ৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
কলেজ শিক্ষিকা কৃষ্ণা কাবেরী হত্যা

ব্রোকারেজ হাউসের ব্যবস্থাপক পলাশের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক

রাজধানীর আদাবরে কলেজ শিক্ষিকা কৃষ্ণা কাবেরী হত্যা মামলায় গুলশানের একটি ব্রোকারেজ হাউসের ব্যবস্থাপক এম জহিরুল ইসলাম পলাশকে মৃত্যুদ- দিয়েছে আদালত। গতকাল ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এই রায় ঘোষণা করেন। এ ছাড়া কৃষ্ণা কাবেরীর স্বামী ও দুই সন্তানকে হত্যাচেষ্টার মাধ্যমে গুরুতর জখম করার অপরাধে আসামিকে যাবজ্জীবন কারাদ-, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর কারাদ- দিয়েছেন বিচারক। আসামি গুলশানের ব্রোকারেজ হাউজ হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুল ইসলাম হাই কোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের জন্য পরোয়ানাও জারি করেছেন বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৩০ মার্চ মোহাম্মদপুরের ইকবাল রোডের ভাড়া বাসায় হামলায় গুরুতর আহত ও দগ্ধ হয়ে পরদিন হাসপাতালে মারা যান আদাবরের মিশন ইন্টারন্যাশনাল কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক কৃষ্ণা কাবেরী (৩৫)। ঘটনার পর তার বড় ভাই সুধাংশু শেখর বিশ্বাস মোহাম্মদপুর থানায় একমাত্র জহিরুল ইসলাম পলাশকে আসামি করে হত্যা মামলা করেন।

পরে তদন্ত করে ২০১৬ সালের ৩০ মে আদালতে  অভিযোগপত্র দাখিল করে পুলিশ। অভিযোগপত্রে বলা হয়, সীতাংশু বিশ্বাস হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের মাধ্যমে বিও অ্যাকাউন্ট খুলেছিলেন। সেখানে ৮ লাখ টাকা ছিল। শেয়ার ব্যবসার সূত্রেই জহিরুলের সঙ্গে সীতাংশুর পরিচয়। সীতাংশুর শেয়ার আত্মসাৎ করার জন্য তাকে হত্যার চেষ্টা করেন জহিরুল। তার হামলায় কৃষ্ণার মৃত্যু হয় বলে অভিযোগ করা হয় অভিযোগপত্রে।

সর্বশেষ খবর