শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩৮

বনসাই প্রদর্শনী

সাংস্কৃতিক প্রতিবেদক

বনসাই প্রদর্শনী

সৃজনশীল বনসাইশিল্পীদের শিল্পকর্ম নিয়ে রাজধানীতে শুরু হলো চার দিনের বনসাই প্রদর্শনী। গতকাল ধানমন্ডির ২৭ নম্বর সড়কে ডব্লিউভিএ মিলনায়তনে এ প্রদর্শনী শুরু হয়। এর আয়োজন করে রেডিয়েন্ট বনসাই সোসাইটি।

উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি  সাইফুল আলম। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার পরিচালক নাহিদ রহমান ও ইফাদ গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আবীর বক্সী। সোসাইটির সভাপতি গুলশান নাসরিন চৌধুরীর সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মনির উদ্দিন আহমেদ। সাইফুল আলম বলেন, বনসাই একটি প্রাচীন শিল্প। এ শিল্পের জন্য দরকার নান্দনিকতা, গভীর মানসিকতা ও বিচক্ষণতা। এই শিল্পের প্রচার ও প্রসারে গণমাধ্যমকে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। হিজল, তমাল, পাকুড় বট, চায়না বট, ভাদ্রা, চাইনিজ এলম, ফুকেন টি, জুনিফার, অর্জুন, ফাফোলারাসহ ৫০ প্রজাতির ৩০০ বনসাই দিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। আয়োজকরা জানান, দেখার পাশাপাশি প্রদর্শনী থেকে পছন্দের বনসাই কিনতেও পারবেন বনসাইপ্রেমীরা। প্রদর্শনীতে ১ হাজার থেকে শুরু করে ১ লাখ ৮০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে বিভিন্ন ধরনের বনসাই। ১৫ সেপ্টেম্বর রবিবার শেষ হবে চার দিনের এ প্রদর্শনী।

শুভেচ্ছায় সিক্ত আহমদ রফিক : গতকাল ছিল ভাষাসংগ্রামী ও রবীন্দ্র গবেষক আহমদ রফিকের ৯০তম জন্মবার্ষিকী। কেক কেটে, শুভেচ্ছা বিনিময় করে এবং আলোচনার মধ্য দিয়ে দিবসটি উদ্্যাপন করেছেন তার ভক্ত ও শুভাকাক্সক্ষীরা। বিকালে রাজধানীর ইস্কাটনে আহমদ রফিকের বাসায় ঘরোয়াভাবে এ জন্মদিনের আয়োজন করে প্রকাশনা সংস্থা অন্যপ্রকাশ। অনুষ্ঠানে আহমদ রফিককে ফুলেল শুভেচ্ছা জানান বাংলা একাডেমির মহাপরিচালকের পক্ষে একাডেমির পরিচালক ও লেখক মোবারক হোসেন এবং কবি পিয়াস মজিদ। অন্যপ্রকাশের পক্ষে শুভেচ্ছা জানান প্রকাশনাটির প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর