শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩০ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৯ মার্চ, ২০২০ ২৩:৫৬

কম দামে টিসিবির পণ্য, সঙ্গে বিনা মূল্যের মাস্ক

নিজস্ব প্রতিবেদক

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে। সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় মানুষ এসব পণ্য টিসিবির ডিলারদের ভ্রাম্যমাণ ট্রাক থেকে কিনতে পারছে।

টিসিবি জানিয়েছে, ঢাকায় তাদের ভ্রাম্যমাণ ট্রাক ৫০টি। ঢাকার বাইরে রয়েছে আরও ৩০০টি। তারা প্রতি কেজি চিনি বিক্রি করছে ৫০ টাকায়। মসুর ডাল বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৫০ টাকায়। সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকা ও পিয়াজ ৩৫ টাকা কেজি দরে বিক্রি করছে সংস্থাটি।

বাজারে এসব পণ্যের দাম বেশ চড়া। চিনি এখন কেজিপ্রতি ৬৫ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। টিসিবির ট্রাক থেকে কিনলে সাশ্রয় হচ্ছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। মাঝারি দানার মসুর ডাল কিনলে সাশ্রয় কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। কারণ, বাজারে এ ডাল কেজিপ্রতি ৭৫ থেকে ৮০ টাকা, টিসিবি বিক্রি করছে ৫০ টাকায়। এক লিটার সয়াবিন তেলেও ২০ থেকে ২৫ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ, টিসিবির তেলের লিটার ৮০ টাকা, আর বাজারে ১০০ টাকার বেশি। টিসিবি বাজারের প্রচলিত ব্র্যান্ডের তেল-চিনিই কম দামে বিক্রি করছে।  মাস্ক বিতরণ : এদিকে ঢাকায় গতকাল থেকে বিনা মূল্যে মাস্ক বিতরণ শুরু করেছে টিসিবি। মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাণিজ্য মন্ত্রণালয় এক লাখ মাস্ক দেওয়ার কথা জানিয়েছে। আমরা তিন হাজার দিয়ে শুরু করেছি। কাল বা পরশু ঢাকার বাইরে মাস্ক বিতরণ শুরু হবে।


আপনার মন্তব্য